কক্সবাজারে বাতিল ৫৯ পস্নটের দখল নিয়েছে প্রশাসন

কক্সবাজার সংবাদদাতা বিগত বিএনপি-জামায়াত জোট সরকার আমলে কক্সবাজারে সৃষ্ট বিএনপি পলস্নীর বহুল আলোচিত হোটেল-মোটেল জোনের বাতিলকৃত ৫৯ পস্নটের দখল নিয়েছে জেলা প্রশাসক।
গত ১৩ জানুয়ারি বাতিলকৃত পস্নটগুলো চিহ্নিত করে ৫৯টির মধ্যে ২৭টিতে বুধবার লাল পতাকা দিয়ে সরকারের দখল নিশ্চিত করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যনত্ম একটানা অভিযান চালিয়ে অবশিষ্ট ৩২টিতে লাল পতাকা টাঙ্গিয়ে সরকারের দখল নিশ্চত করা হয়েছে।
কক্সবাজার ভূমি অফিসের তহশিলদার মোঃ ইদ্রিস আজাদ জানান, ভূমি অফিস, জেলা প্রশাসনের কর্মকর্তা ও মডেল থানার পুলিশ প্রশাসনের সহযোগিতায় বৃহস্পতিবার বাতিলকৃত ৫৯ পস্নট সরকারের দখলে নিয়ে আসা হয়েছে।
জানা গেছে, বিগত জোট সরকারের সময়ে নানা অনিয়মের মাধ্যমে কক্সবাজার সমুদ্রপারে হোটেল মোটেল জোনে বিএনপিপলস্নী সৃষ্টি করে ৮৭ পস্নট বরাদ্দ দেয়া হয়। উক্ত পস্নটগুলোর বরাদ্দ নীতিমালা লঙ্ঘনের দায়ে বর্তমান সরকার ৮৭টির মধ্যে ৫৯ পস্নটের ইজারা বাতিল করে দেয়। এ ব্যাপারে গত বুধবার দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশিত হয়। এদিকে ১৩ জানুয়ারি বাতিলকৃত পস্নটগুলো চিহ্নিত করে জেলা প্রশাসকের নির্দেশে দখল বুঝে নিতে সহকারী কমিশনারের কার্যালয় (ভূমি) কর্তৃপ কাজ শুরম্ন করে। ভূমি অফিস সূত্রে জানানো হয়, ৫৯ বাতিলকৃত পস্নটের সরকারী চিঠি ভূমি অফিসে পৌঁছলে এর কার্যক্রম শুরম্ন করা হয়।

No comments

Powered by Blogger.