সিরাজগঞ্জে ফের ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, পুলিশ সাংবাদিকসহ আহত ৩০

সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারও ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। রবিবার দফায় দফায় ওই সংঘর্ষে পুলিশ সাংবাদিক, পথচারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।
আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে স্থানীয় কলেজ রোড, ইবিরোড এলাকার ১০টি দোকান ভাংচুর করা হয়েছে। এ সময় পুলিশ ছাত্রদলের ১জনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড টিয়ারশেল ও ৪৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।
সিরাজগঞ্জ সরকারী কলেজে শনিবারের সংঘর্ষের জের ধরে রবিবার দুপুর ১২টার দিকে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে পুনরায় সংঘর্ষ হয়। এ সময় উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সংঘর্ষকালে কলেজের আশপাশে ইলিয়ট ও টুকুব্রিজ, বিএ কলেজ রোড এবং কালিবাড়ী সড়ক এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
উভয়পক্ষের ইট-পাটকেল নিক্ষেপের সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম খান, স্থানীয় দৈনিক কলম সৈনিক পত্রিকার বার্তা সম্পাদক ইউসুফ দেওয়ান রাজু, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি মাসুদ পারভেজসহ উভয়পক্ষের ৩০ নেতাকর্মী আহত হন। সংঘর্ষের পর থেকে শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সোহেল এবং জেলা ছাত্রদলের আহ্বায়ক, আনোয়ার হোসেন রাজেশ এই সংঘর্ষের জন্য পরস্পরকে দায়ী করেছেন।

No comments

Powered by Blogger.