ওপরে ব্যাট করতে চান রায়না

ওয়ানডে ক্যারিয়ারের বেশির ভাগ সময় পাঁচ অথবা ছয়ে ব্যাট করেছেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচের আগে সুরেশ রায়না জানিয়েছেন, ব্যাটিং অর্ডারের আরও ওপরের দিকে ব্যাট করতে চান তিনি। ভারতীয় দৈনিক ‘দ্য হিন্দু’ এ খবর জানিয়েছে।
‘অবশ্যই আরও ওপরের দিকে ব্যাট করতে চাই। যদি একবার সুযোগ দেওয়া হয়, আমি আমার শতভাগ উজাড় করে খেলার চেষ্টাই করব। পাঁচ, ছয় বা সাতে ব্যাট করাটা উপভোগ করি আমি। সে ক্ষেত্রে ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করতে হয়। তবে আমাকে আগে খেলানো হলে আরও বেশি বল মোকাবিলা করার সুযোগ পাব।’ ধর্মশালায় গতকাল শনিবার সাংবাদিকদের বলেছেন রায়না।
সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় দলের ব্যাটিং অর্ডারের চার নম্বরে খেলছেন যুবরাজ সিং। তবে এই জায়গায় রায়নার পারফরম্যান্স ঈর্ষণীয়। ৯ ইনিংসে গড় রান ৫৮.৮৫। হাফ সেঞ্চুরি রয়েছে চারটি। ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ ১১৬* রানের ইনিংসটিও এখানেই। অবশ্য বর্তমান জায়গাতেও রায়নার ফর্ম বেশ ভালোই। ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে তিন ইনিংসে ব্যাট করে হাফ সেঞ্চুরি করেছেন প্রতিটিতেই—৫০, ৫৫-এর পর অপরাজিত ৮৯ রান। তৃতীয় ওয়ানডেতে ব্যাট করার সুযোগ পাননি রায়না।
টেস্টে ২৬ বছর বয়সী রায়নার পারফরম্যান্স অবশ্য ওয়ানডের মতো উজ্জ্বল নয়। ১৭ ম্যাচে সংগ্রহ মাত্র ৭৬৮ রান। গড় ২৮.৪৪। সর্বশেষ আট টেস্ট ইনিংসের ছয়টিতেই সংগ্রহ ১০ রানের নিচে। এর মধ্যে আবার তিনটিতে ‘ডাক’। তবে টেস্টে ফর্ম ফিরে পেতে আশাবাদী রায়না, ‘টেস্ট পারফরম্যান্সের ব্যাপারে বললে সর্বশেষ তিন ইনিংসের একটিতে হাফ সেঞ্চুরি করেছি। আমার বিশ্বাস, টেস্টে ফিরে আসতে পারব আমি।’

No comments

Powered by Blogger.