ঢাকা বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ- একজন আটক, আরও ককটেল উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে এবং ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। এদিকে গতকাল সোমবারও পুলিশ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে অবিস্ফোরিত কয়েকটি ককটেল উদ্ধার করেছে।
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপি ও ১৮ দলীয় জোটের ডাকা হরতালের আগের দিন গত শনিবার থেকে ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে। এ নিয়ে শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছেন। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে একটি মহল এসব ঘটনা ঘটাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।
ককটেল বিস্ফোরণের অভিযোগে আটক মফিজুর রহমান ওরফে সুমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী। পুলিশ জানায়, রোববার গভীর রাতে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তাঁকে আটক করা হয়। শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ চলছে।
এদিকে গতকাল বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার থেকে একটি ব্যাগে থাকা বেশ কয়েকটি ককটেল উদ্ধার করে শাহবাগ থানার পুলিশ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলী বলেন, ব্যাগে থাকা ককটেলগুলো প্রথমে কর্মচারীরা দেখে তাঁকে খবর দেন। তারপর পুলিশের সহায়তায় এগুলো উদ্ধার করা হয়। তিনি বলেন, চার থেকে পাঁচটি ককটেল পাওয়া গেছে। তবে তিনি নির্দিষ্ট করে ককটেলের সংখ্যা জানাতে পারেননি।
এ নিয়ে গত তিন দিনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০টি ককটেল বিস্ফোরণ এবং কমপক্ষে সাতটি ককটেল উদ্ধারের ঘটনা ঘটেছে।

No comments

Powered by Blogger.