প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশের স্বার্থ অর্জিত চট্টগ্রামে আনন্দ মিছিল

চট্টগ্রাম অফিস প্রধানমন্ত্রীর ভারত সফরে বাংলাদেশের স্বার্থ অর্জিত হওয়ায় বৃহস্পতিবার চট্টগ্রামে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে ব্যাপক আনন্দ মিছিল হয়েছে। বিকেলে নগরীর বিভিন্ন সড়কে বর্ণাঢ্য আকারে এ মিছিল বের করা হয়।
এর আগে লালদীঘি মাঠে অনুষ্ঠিত হয় সংৰিপ্ত সমাবেশ। সমাবেশ থেকে বিভিন্ন বিষয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সমঝোতা হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দিত করেন নেতৃবৃন্দ। চট্টগ্রাম সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী তাঁর বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর গণতন্ত্রমনা বাংলাদেশের মানুষের স্বার্থকে সুরৰিত করেছে এবং দেশের অর্থনৈতিক সমৃদ্ধির ভিত্তিকে মজবুত করবে। দু'দেশের সঙ্গে সম্পাদিত চুক্তিতে বাংলাদেশ লাভবান হয়েছে। সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় দু'দেশের অভিন্ন অবস্থান এ অঞ্চলে শানত্মির বাতাবরণ তৈরি করবে। তিনি বলেন, সমালোচনাকারীরা বিভ্রানত্মির যে চোরাবালি তৈরি করছে সে চোরাবালিতে নিজেরাই ডুবে ধ্বংস হয়ে যাবে।
প্রধানমন্ত্রীর ভারত সফরে বাংলাদেশের বড় ধরনের অর্জন ঘটায় চট্টগ্রাম আওয়ামী লীগের আনন্দ মিছিলপূর্বক সমাবেশে মেয়র মহিউদ্দিন চৌধুরী উপরোক্ত কথাগুলো বলেন। তিনি সুসজ্জিত খোলা ট্রাক থেকে ফুলের পাপড়ি ছিটিয়ে নগরবাসীকে শুভেচ্ছা জানান। তারই পেছনে আরেকটি সুসজ্জিত ট্রাকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনের নেতৃত্বে মহিলা আওয়ামী লীগ নেতাকমর্ীরা অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে সেস্নাগানে প্রকম্পিত হয় নগরীর বিভিন্ন গুরম্নত্বপূর্ণ সড়ক, সংলগ্ন এলাকা। মিছিলে বাদ্যবাজনাসহ বিপুলসংখ্যক নেতাকমর্ী ও সমর্থক অংশগ্রহণ করেন।
নগরীর লালদীঘি ময়দান থেকে শুরম্ন হয় এ আনন্দ মিছিল। সংৰিপ্ত সমাবেশে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা একেএম বেলায়েত হোসেন, এ্যাডভোকেট সুনীল কুমার সরকার, কাজী এনামুল হক দানু, খোরশেদ আলম সুজন, এ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বদিউল আলম, এমএ রশিদ, তপতী সেন গুপ্তা, শফিকুল হাসান, শফিকুল ইসলাম ফারম্নক, শফিক আদনান, এ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী। মেয়র মহিউদ্দিন চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ভারত সফরে গিয়ে বাংলাদেশের পানিসহ বিভিন্ন ইসু্য নিয়ে কথা বলতে ভুলে যান। ভারত সফর শেষে বিমানবন্দরে নিজেই এ ভুলে যাবার কথা স্বীকার করেছেন। সুতরাং তাঁর মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে মিথ্যাচার কোনভাবেই শোভনীয় নয়। তিনি বলেন, আগামী চার বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী সকল ওয়াদা পূরণ করা হবে।

No comments

Powered by Blogger.