একই পথে সারিকা by সাইফ চন্দন

টেলিভিশনের নতুন মডেল বা অভিনেত্রীদের মধ্যে একটা রেওয়াজ আগে থেকেই প্রচলিত। ‘বাংলা সিনেমায় অভিনয় করবো না’। পরবর্তীতে এর সঙ্গে যুক্ত হয়েছে ‘টেলিভিশন চ্যানেলের ছবি হলে করতে পারি’। একাধিক চলচ্চিত্র নির্মাতা তাদের পছন্দানুযায়ী নতুন মডেল বা অভিনেত্রীদের তাদের গল্প অনুযায়ী ছবিতে অভিনয়ের প্রস্তাব দিলে এ ধরনের মন্তব্য শোনা যায়।
অবশ্য, তার মানে যে চলচ্চিত্র নির্মাতারা ব্যর্থ; তা নয়। বরঞ্চ একটা সময় সবাই আসে সেই নির্মাতাদের কাছে। তবে বেশিরভাগই টিনেজ সময় বা তুঙ্গে থাকা ক্যারিয়ার শেষ করে-হারিয়ে আসে। সমপ্রতি এমনি দেখা গেছে তিন্নিকে।
ক্যারিয়ারের বিপ্লবী সময়ে অনেকেই তাকে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছেন। কিন্তু সে সময় সব প্রস্তাবই না করে দিয়েছিলেন তিন্নি। অবশেষে সোহানুর রহমান সোহান তিন্নিকে সিনেমায় আনেন। কিন্তু ততক্ষণে তিন্নি ক্যারিয়ার সময় শেষ। এ প্রসঙ্গে সোহান বলেন, আমি অনেক আগেই তিন্নিকে বলেছিলাম তখন রাজি হলে কিন্তু আজ এমন হতো না। যেমনটি টিনেজ সময়ে সারিকাকে চাইছি একটি ছবি নির্মাণের জন্য। কিন্তু সে রাজি নয়। তো এখন বুঝবে না, সময় হলে সবাই বোঝে। আসলেই তাই এরইমধ্যে চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনেকেই বলেছিলেন সারিকাকে। এমনকি এখনও অনেকেই বসে আছেন সারিকাকে কাস্টিং করে ছবি নির্মাণের জন্য। কিন্তু সারিকা কিছুতেই মত দিচ্ছেন না। তিন্নির মতো একই পথে হাঁটছেন সারিকাও। এ প্রসঙ্গে এসএ হক অলিক বলেন, সারিকাকে নিয়ে আমি একটি ছবি নির্মাণের পরিকল্পনা করেছি অনেক দিন আগেই। এমনকি সেই ছবিটি নির্মাণের জন্য এখনও তার অপেক্ষায় আছি। কিন্তু সারিকা কিছুতেই বুঝতে চাইছে না। এমনও না যে আমার সঙ্গে কাজ করবে না। ইতিমধ্যেই আমার পরিচালনায় একাধিক নাটকে সে অভিনয় করেছে। আসলে বুঝি না এ সময়ের ছেলে-মেয়েদের। এমনি বড় পর্দা ও ছোটপর্দার অনেক নির্মাতাই একাধিক ছবি নির্মাণের জন্য সারিকাকে চাইছেন। এ প্রসঙ্গে সারিকা বলেন, চলচ্চিত্রে অভিনয়ের ইচ্ছা নেই। আর চলচ্চিত্রে অভিনয় করলেও এ সময়ে নয়, আরও পরে। সারিকার এমন মন্তব্যে একাধিক নির্মাতা বলেন, পরে পরে করতে করতে অনেকে তার স্বর্ণোজ্জ্বল সময় হারিয়েছেন। কারণ সময় কারও জন্য অপেক্ষা করে না। সারিকাও এসময় হারিয়ে তারপর হয়তো চলচ্চিত্রে অভিনয়ে ইচ্ছুক হবেন। উল্লেখ্য, টেলিভিশনের জনপ্রিয় তারকাদের  মধ্যে  সুবর্ণা  মুস্তাফা, শমী কায়সার, বিপাশা হায়াত, আফসানা মিমি, রোজি সিদ্দিকী, তমালিকা, তানিয়া, মেহের আফরোজ শাওন, রুমানা, চাঁদনী, তিশা, কুসুম শিকদার থেকে শুরু করে নাজনীন আক্তার চুমকি, মম, বিন্দু, বাঁধন, মীম, শখ, জয়া আহসান, শায়না আমিন, তিন্নি চলচ্চিত্রে অভিনয়ের অভিজ্ঞতা অর্জন করেছেন। এ ধারাবাহিকতায় চলচ্চিত্রে অভিনয়ের পথে হাঁটছেন নওশিন, ফারাহ রুমা ও মেহজাবিন।

No comments

Powered by Blogger.