ধাঁধা দুনিয়া- ছবির ধাঁধা

 বন্ধুদের কাছে রিরি নামে পরিচিত পাশের ছবির এ তারকা শৈশবে মাদকাসক্ত বাবার সঙ্গে রাস্তার পাশে বসে কাপড় বিক্রি করতেন। প্রথম অ্যালবাম মিউজিক অন দি সান মুক্তি দেওয়ার পরই সবার কাছে পরিচিত হয়ে ওঠেন। ১৬ বছর বয়স থেকেই জনপ্রিয় হয়ে ওঠা এই গায়িকার ‘আমব্রেলা’, ‘ডিস্টার্বিয়া’, ‘ডোন্ট স্টপ দ্য মিউজিক’ গানগুলো তাঁকে খ্যাতির চূড়ায় পৌঁছে দেয়।


 খামখেয়ালিপনার জন্য বিখ্যাত এ গায়িকা গান শুরু করার পর থেকে ২০০৫ সাল পর্যন্ত চুলের স্টাইল বদলেছেন ১৫০ বার। ২০০৮ সাল পর্যন্ত এক কোটি ৫০ লাখ ডলার আয় করা এ তারকাকে ‘দি ডিজিটাল ডাউনলোড কুইন’ নামে ডাকা হয়। ইন্টারনেট থেকে তাঁর গানগুলো ডাউনলোড করার সংখ্যা সাত কোটি ছাড়িয়েছে প্রায় এক বছর আগেই।
 ‘ম্যাডোনার কাছ থেকে আমি গান গাইবার উৎসাহ পাই। তাঁর প্রথম দিকের গানগুলো, পোশাক পরার ধরন, মঞ্চে উঠে দর্শকদের মাতিয়ে রাখা—সবকিছুই আমাকে আকৃষ্ট করে। তাঁর মতো করেই পুরো পৃথিবীর বিনোদন জগৎকে আলোড়িত করে রাখার ইচ্ছে আমার।’ গান নিয়ে চলার পথে উৎসাহ দেওয়া মানুষের কথা এভাবেই বলেন তিনি।
 কিছুদিন আগে সাপের চামড়ায় তৈরি জুতা পায়ে দিয়ে এবং প্যারিসের এক রেলস্টেশনে ফরাসিদের কাণ্ডজ্ঞান নিয়ে গালিগালাজ করার জন্য সমালোচিত হয়েছেন এই গায়িকা।
বলতে পারেন, তাঁর নাম কী?

No comments

Powered by Blogger.