চান্দিনায় সড়ক দুর্ঘটনায় আ.লীগ নেতাসহ তিনজন নিহত

কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আওয়ামী লীগের নেতা মোল্লা মো. রিয়াছত উল্লাহসহ (৭২) তিনজন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাগুর বাসস্ট্যান্ডের কাছে গতকাল শুক্রবার সকালে ওই দুর্ঘটনা ঘটে।
নিহত অন্য ব্যক্তিরা হলেন: রিয়াছত উল্লাহর আত্মীয় হাসান মিয়া (২৫) ও রিকশার আরোহী মাহফুজা আক্তার (৩০)।


নিহত মোল্লা মো. রিয়াছত উল্লাহ ছিলেন চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য এবং মতলব ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক। এ ছাড়া তিনি দৈনিক ইত্তেফাক-এর সংবাদদাতা ছিলেন। তাঁর গ্রাম মতলবের কদমতলীতে গতকাল শোকের ছায়া নেমে আসে।
মোল্লা মো. রিয়াছত উল্লাহর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। এ ছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ ও জয় বাংলা সাংস্কৃতিক জোটের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কুমিল্লা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাসের চালক মহাসড়কের ওই স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ফলে বাসটি একটি রিকশাকে চাপা দিয়ে মালবাহী একটি ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা খায়। এতে রিকশার আরোহী মাহফুজা আক্তার ঘটনাস্থলেই মারা যান। বাসযাত্রী মোল্লা মো. রিয়াছত উল্লাহ ও হাসান মিয়াকে গুরুতর অবস্থায় প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁদের মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
নিহত মাহফুজা দেবীদ্বার উপজেলার বাগুর গ্রামের সফিকুল ইসলামের স্ত্রী।
কুমিল্লার আমতলী হাইওয়ে থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহেদ বলেন, দুর্ঘটনাকবলিত বাসটির চালক পালিয়ে গেছেন।

No comments

Powered by Blogger.