৪০ ঘন্টা পর সচল হলো চমেক হাসপাতাল ॥ ধর্মঘট প্রত্যাহার

হামলাকারীরা ক্ষমা চাওয়ায় ধর্মঘট প্রত্যাহার করেছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকরা। বৃহস্পতিবার দুপুর থেকে তারা কাজে যোগ দিয়েছেন। এর ফলে টানা ৪০ ঘণ্টা অচলাবস্থার পর সচল হয়েছে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম।


বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ সাংবাদিকদের জানান, চিকিৎসকরা কাজে যোগ দিয়েছেন। হাসপাতালের চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়েছে পুরোদমে।
ইন্টার্নি ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক ডা. গোলাম কিবরিয়া জানান, হামলাকারীরা ক্ষমা চাওয়ায় এবং হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসকদের নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। হাসপাতালের অস্ত্রোপচার কক্ষের যন্ত্রপাতির দাবিসহ অন্যান্য দাবিও পূরণ করার আশ্বাস মিলেছে। এ অবস্থায় কর্মবিরতি প্রত্যাহার করে দুপুর ১২টা থেকে দায়িত্ব পালন শুরু করেছেন চিকিৎসকরা।
চমেক হাসপাতাল সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত ৮টা থেকে শুরু হওয়া এ ধর্মঘটে চিকিৎসা কার্যক্রম প্রায় অচল হয়ে যাওয়ায় কর্তৃপক্ষ বিষয়টির সুরাহা করতে দফায় দফায় বৈঠকে মিলিত হয়। এতে আলোচিত হয় চিকিৎসকদের নিরাপত্তার বিধানসহ পাঁচ দফা দাবির বিষয়ে।

No comments

Powered by Blogger.