ইনুর মন্ত্রিসভায় যোগদান- দলের স্বাগত

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দলগতভাবে দলীয় সভাপতি হাসানুল হক ইনুকে মন্ত্রিসভায় যোগদানের আমন্ত্রণকে স্বাগত জানিয়েছে। বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত হয়।


বৈঠকে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, মীর হোসাইন আখতার, ইকবাল হোসেন খান, নাজমুল হক প্রধান, মোহাম্মদ খালেদ, এ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, মোশাররফ হোসেন, মনসুর আহমেদ আগা ও এ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ প্রমুখ। দলের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল এমপি অসুস্থতার কারণে সভায় উপস্থিত হতে না পারায় টেলিফোনে সভার সিদ্ধান্তের প্রতি একমত পোষণ করেন।
সভা শেষে হাসানুল হক ইনু বলেন, ২০০১ সাল থেকে জাসদ ও আমার ধারাবাহিক রাজনৈতিক অবস্থান ও ভূমিকার কথা দেশবাসী জানেন। রাজনৈতিক নীতি ও আদর্শগত কারণেই আমরাসহ ১৪ দল মহাজোটে আছে। আমরা মনে করি, যে রাজনৈতিক দায়িত্ব পালনের জন্য ১৪ দল ও মহাজোট গঠিত হয়েছিল সে দায়িত্ব পালন এখনও শেষ হয়নি। দেশ এখনও সাম্প্রদায়িক-মৌলবাদী-জঙ্গীবাদী গোষ্ঠীর বিপদ থেকে মুক্ত হয়নি। তাই ১৪ দল ও মহাজোটের রাজনৈতিক প্রয়োজনীয়তা এখনও বিদ্যমান আছে।
১৪ দলের অন্যতম এই শরিক নেতা বলেন, আমাদের দল জাসদ সেই নীতি-আদর্শগত অবস্থানের ধারাবাহিকতার অংশ হিসেবেই প্রধানমন্ত্রীর আমন্ত্রণে রাজনৈতিক কর্তব্য বিবেচনায় আমাকে মন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করার জন্য সিদ্ধান্ত দিয়েছে।
তিনি বলেন, ‘জাসদের নীতি-আদর্শগত অবস্থান থেকেই সরকার পরিচালনায় নীতিনির্ধারণে ভূমিকা রাখার চেষ্টা করব। কোন্্ দায়িত্ব দেয়া হবে সেটা বড় কথা না। যেই প্রশাসনিক দায়িত্বই প্রধানমন্ত্রী দেন না কেন, সেই প্রশাসনিক দায়িত্ব পালন করার চেষ্টা করব। এটা আমার জন্য রাজনৈতিক চ্যালেঞ্জ। আমার দল জাসদ ও আমি কখনই কোন চ্যালেঞ্জ গ্রহণে পিছুপা ছিলাম না।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইনু বলেন, সময় কম-বেশি বড় কথা নয়। মাত্র ৯ মাসে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশ স্বাধীন করা সম্ভব হলে, ১২-১৪ মাস সময়েও দেশের জন্য অনেক কাজ করা সম্ভব। আমি দেশবাসীর দোয়া কামনা করছি।

No comments

Powered by Blogger.