হলমার্কের বিরুদ্ধে মামলায় আরও সময় চায় সোনালী ব্যাংক

হলমার্কের অর্থ জালিয়াতির ঘটনায় মামলা করতে আরও সময় নিতে চায় অভিযুক্ত রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। বুধবার দিনভর মামলা দায়েরের গুঞ্জন থাকলেও বৃহস্পতিবার দিনশেষেও সোনালী ব্যাংক কর্তৃপক্ষের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়নি।
কখন, কবে নাগাদ মামলা দায়ের হতে পারে এ নিয়ে গণমাধ্যম থেকে শুরু করে সাধারণের মধ্যেও আগ্রহের কমতি ছিল না। অবশেষে এ বিষয়ে বিভ্রান্তি দূর করতে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে জানিয়ে দেয়, হলমার্ক কেলেঙ্কারিতে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরে তারা আরও সময় নিতে চায়। এ বিষয়ে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রদীপ কুমার দত্ত সংবাদ সম্মেলনে জানান, মামলা দায়েরের জন্য তাদের এখনও যথেষ্ট প্রস্তুতি নেই। যদিও আমরা মোটেই সময়ক্ষেপণ করছি না। তবে কবে মামলা হবে তার নির্দিষ্ট দিন তারিখ এখনও বলা যাচ্ছে না। সেটা আগামী রবিবারও হতে পারে বা অন্য কোন দিনও হতে পারে। তবে যত দ্রুত সম্ভব মামলা করা হবে।
প্রদীপ কুমার জানান, মামলার জন্য তাদের প্যানেল আইনজীবীর বাইরেও দুইজন বিশিষ্ট আইনজীবী নিয়োগ করা হয়েছে। বর্তমানে ব্যাংকের কাগজপত্র ও আইনের ফাঁকফোকর পর্যালোচনা করা হচ্ছে। আইনের ফাঁকফোকর বন্ধ করেই মামলা করা হবে। এজন্য আইনজীবীদের সঙ্গে আলোচনা করে দ্রুততার সঙ্গে ফৌজদারী মামলা দেয়ার প্রক্রিয়া চলছে।
প্রদীপ কুমার বলেন, অভিযুক্তদের কেউ যাতে আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে যেতে না পারেন ও মামলা দায়েরে যাতে কোন দুর্বলতা প্রকাশ না পায় সেজন্যই সময় নেয়া হচ্ছে। কেলেঙ্কারির সঙ্গে জড়িত কতজনের বিরুদ্ধে মামলা করা হচ্ছে এবং মামলার বাদী কে হচ্ছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এ বিষয়েও এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি।

No comments

Powered by Blogger.