নিহত তিনজনের বাড়ি কক্সবাজারে অপরজনের বাড়ি ঢাকায়-সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত

সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন। জেদ্দা থেকে ৮৫০ কিলোমিটার দূরে আল-কাহাতান এলাকায় বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিনজনের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়। তাঁরা হলেন, চকরিয়ার ভেওলা মানিকচর ইউনিয়নের পূর্ব বড় ভেওলা গ্রামের মৃত আবদুস সোবহানের ছেলে নূর মোহাম্মদ


(৪৫), শাহারবিল গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে আবু সৈয়দ (২৫) ও চিকনঘাটা গ্রামের ফজলুল করিমের ছেলে কামরুল ইসলাম (৪২)। অপর নিহত ব্যক্তির বাড়ি ঢাকায়। তাঁর নাম মোহাম্মদ হাসান (৪০)। মরদেহ আভা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। সৌদি-প্রবাসীরা জানিয়েছেন, একটি উটকে বাঁচাতে গিয়ে গাড়িটি দুর্ঘটনায় পড়ে। চার বাংলাদেশি ছাড়াও এক সৌদি নাগরিক দুর্ঘটনায় আহত হয়েছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অনুবিভাগের মহাপরিচালক সুলতানা লায়লা হোসেন বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, সৌদি দূতাবাস ঢাকায় খবরটি জানিয়েছে। দূতাবাসের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের কর্মস্থল ও স্বজনদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। লাশ দেশে ফিরিয়ে আনার ব্যাপারেও কথা হচ্ছে।
কক্সবাজার থেকে নিজস্ব প্রতিবেদক জানান, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম জানিয়েছেন, সৌদি আরব থেকে স্থানীয় লোকজন মুঠোফোনে তাঁকে কক্সবাজারের তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
রেজাউল করিম আরও জানান, নিহত ব্যক্তিদের আত্মীয়স্বজনেরা চাইছেন, সৌদি আরবেই লাশগুলোর দাফন হোক। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে।

No comments

Powered by Blogger.