নতুন বছরের প্রথমদিন মা হলেন সালমা by বিপুল হাসান

ক্লোজআপ ওয়ান খ্যাত জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী সালমা মা হয়েছেন নতুন বছরের প্রথম দিন। ১ জানুয়ারি রোববার রাত সাড়ে ৮টায় লালমাটিয়া সিটি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। সালমার মা বাংলানিউজকে জানান, হাসপাতালের আইসিইউ থেকে সোমবার দুপুরে সালমাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

সালমা ও তার নবজাতক কন্যা দুজনই এখন সুস্থ আছে। আগামী ২/৩ দিনের মধ্যেই হাসপাতাল থেকে সালমাকে রিলিজ দেওয়া হবে। হাসপাতাল থেকে রিলিজের পর সালমা ধানমন্ডিতে নিজের বাসায় উঠবেন। সালমার ভক্ত ও শুভানুধ্যায়ী কাছে মা ও মেয়ের জন্য দোয়া চেয়েছেন তিনি।

সালমার পারিববারিক সূত্রে জানা গেছে, জন্মের সময় সালমার নবজাতক কন্যার ওজন ছিল ৩ কেজি। অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান জন্ম দেওয়ার শারীরিক দুর্বলতার কারণে সালমাকে আইসিইউতে রাখা হয়।  বর্তমানে সালমা বেশ সুস্থ আছেন। এরই মধ্যে সালমার সদ্যজাত কন্যার নামও রাখা হয়ে গেছে। মা ও বাবার নামের সঙ্গে মিলিয়ে মেয়ের নাম রাখা হয়েছে স্নেহা।

২০১১ সালের ২৬ জানুয়ারি দিনাজপুর পৌরসভার চেয়ারম্যান ও দিনাজপুরের পিকনিক স্পট স্বপ্নপুরীর স্বত্বাধিকারী শিবলী সাদিকের সঙ্গে হঠাৎ করেই বিয়ের পিঁড়িতে বসেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা। বছর দুয়েক আগে দিনাজপুরের স্বপ্নপুরীতে একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করতে গেলে শিবলীর সাথে সালমার পরিচয় হয়। সেই সুত্র ধরেই দুই পরিবারের মধ্যস্থতায় সম্পূর্ণ ঘরোয়াভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর বছরের মাঝামাঝি সময়ে তাদের রিসিপশন অনুষ্ঠান আয়োজনের কথা থাকলেও সালমা গর্ভধারণ করায় তা আর অনুষ্ঠিত হয় নি।

তুমুল জনপ্রিয়তা থাকার পরও বিয়ে ও সন্তান জন্মের কারণে ২০১১ সালে প্রায় পুরো বছরই সঙ্গীত থেকে দূরে ছিলেন সালমা। তার সর্বশেষ সুপারহিট একক অ্যালবাম ‘বৃন্দাবন’ প্রকাশিত হয়েছিল ২০১০-এর শেষে। তার পরিববারের পক্ষ থেকে জানা গেছে, মাতৃত্বকালীন বিশ্রামের পর সালমা আবারও গানের জগতে পুরোপুরি ফিরতে চান।

No comments

Powered by Blogger.