অলির বিরুদ্ধে মামলা করলেন সেই 'গরুচোর'! by এস এম রানা,

রু চুরির মামলার জবাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান সংসদ সদস্য অলি আহমদের বিরুদ্ধে দুটি মামলা করেছেন চন্দনাইশ উপজেলার হাশিমপুর গ্রামের আফতাব আহমদ শিমুল। এর মধ্যে মানহানির অভিযোগে গত ২০ নভেম্বর আদালতে একটি মামলা করা হয়। ভাঙচুর ও চুরির অভিযোগে চট্টগ্রাম কোতোয়ালি থানায় অন্য মামলাটি করা হয় গত বৃহস্পতিবার।


আফতাব আহমদ গতকাল শনিবার কালের কণ্ঠকে এসব তথ্য জানান। তিনি বলেন, '২০০১ সালের সংসদ নির্বাচনের সময় আমি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার আফসার উদ্দিন আহমদ বিএনপির প্রার্থী অলির কাছে হেরে যান। নির্বাচনের সময় ছাত্রলীগের ব্যানারে আফসার উদ্দিনের পক্ষে কাজ করায় ক্ষিপ্ত হন অলি। সে কারণে নির্বাচনের পরে আমাদের চারজনের বিরুদ্ধে একটি গরু চুরির মামলা (জিআর ১৩৬/০১) দেওয়া হয়। মামলায় আমার নাম ছিল দুই নম্বরে।'
আফতাব আহমদ জানান, মামলার বাদী ছিলেন জনৈক নূরুচ্চফা। এজাহারে দাবি করা হয়, তার ১৭ হাজার টাকা দামের একটি গরু তাঁরা চারজন মিলে চুরি করেছেন। বাদীর বাবার নাম 'অজ্ঞাত' দেখানো হয়েছিল। পরে ওই মামলায় তাঁরা হাইকোর্ট থেকে জামিন পান। সর্বশেষ বর্তমান মহাজোট সরকার ক্ষমতায় আসার পর গরু চুরির এই মামলাসহ মোট ৮১টি রাজনৈতিক মামলা প্রত্যাহার করা হয়।

No comments

Powered by Blogger.