আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী-নিরাপত্তাহীনতায় ব্যবসায়ীরা : ডিসিসিআই

ইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতি হয়নি। তবে সাফল্যের চরম শিখরেও পেঁৗছানো সম্ভব হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এ মন্তব্য করেছেন। তবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই)র সভাপতি আসিফ ইব্রাহীম বলেছেন, বর্তমানে ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।মন্ত্রী গতকাল রবিবার ডিসিসিআই আয়োজিত 'ব্যবসা-বাণিজ্যের প্রসারে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভূমিকা' শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।ডিসিসিআই সভাপতি আসিফ ইব্রাহীমের সভাপতিত্বে সেমিনারে সাহারা খাতুন বলেন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে স্থিতিশীল আইনশৃঙ্খলা প্রয়োজন। বর্তমানে আইনশৃঙ্খলার অবস্থা আগের যেকোনো সময়ের চেয়ে ভালো।


বিগত ১০ বছরে এই রকম অবস্থা ছিল না মন্তব্য করে তিনি বলেন, 'এক মাত্র যানজট নিরসন করতে পারি নাই। তবে এর জন্য নানা ব্যবস্থা নেওয়া হয়েছে।'
মাদক বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে মরণব্যাধি থেকে কী করে ফিরিয়ে আনা যায়, তা আমাদের সবার ভাবতে হবে। আসন্ন ঈদে পোশাক শ্রমিকরা যাতে বেতন-বোনাস পান, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান সাহারা খাতুন।
তিনি আরো বলেছেন, আসন্ন কোরবানি ঈদে চামড়া যাতে দেশের বাইরে পাচার না হয়, তার জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।
সেমিনারে ব্যবসায়ীরা রাজধানীর যানজট সমস্যা, ফুটপাত ব্যবহারের অনুপযোগিতা, পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি, মাদকের থাবাসহ আইনশৃঙ্খলার বিভিন্ন বিষয় নিয়ে তাঁদের মতামত তুলে ধরেন। ব্যবসায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন আবদুস সালাম, খায়ের এম খান, খোকা শিকদার, হাশেম, আলতাফ হোসেন, আবু মোতালেব, মহিউদ্দিন মোনেম, হোসেন খালেদ, নাসির উদ্দিন ফেরদৌস প্রমুখ।
সভাপতির বক্তব্যে ডিসিসিআইর সভাপতি আসিফ ইব্রাহীম বলেন, বর্তমানে ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির ক্রমাগত অবনতির ফলে অর্থনৈতিক কর্মকাণ্ড দারুণভাবে ব্যাহত হচ্ছে।

No comments

Powered by Blogger.