আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বাবা-ভাইয়ের বিরুদ্ধে মামলা

নিজের চিকিৎসক ছেলেকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন_এমন অভিযোগে চট্টগ্রামে নিহতের বাবা ও ভাইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। নিহত চিকিৎসকের স্ত্রী ডা. শাহেলা হোসাইন মামলাটি করেছেন। মামলায় বাবা অহিদ উল্লাহ, ভাই হাসান মো. মহসিন, ভাবি মাসুমা হাসান নিপা ও মামা খসরুকে আসামি করা হয়েছে। চট্টগ্রাম মহানগর আদালতের হাকিম মাহবুবুর রহমান মামলাটি আমলে নিয়ে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনারকে নির্দেশ দিয়েছেন। গতকাল রবিবার মামলাটি করা হয়।


আদালত সূত্রে জানা যায়, গত ২২ সেপ্টেম্বর ডা. হাসান মোহাম্মদ মুরাদ মাদকাসক্ত অবস্থায় নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেন। এরপর ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ অক্টোবর তিনি মারা যান। হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় একটি চিরকুটে তাঁর এই পরিণতির জন্য মামলায় উল্লেখিত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য লিখে যান।
মামলার বাদী অ্যাডভোকেট মো. আবছার উর রশিদ জানান, বাদী ডা. শাহেলার সঙ্গে বিয়ের বিষয়টি ডা. হাসানের বাবা, ভাই-ভাবিসহ অন্যরা সহজভাবে মেনে নিতে পারেনি। এ কারণে ডা. হাসানকে মানসিক নির্যাতন করে স্ত্রীকে তালাক দেওয়া, সম্পত্তি থেকে বঞ্চিত করা ও 'ত্যাজ্যপুত্র' করার হুমকির ঘটনার পরিপ্রেক্ষিতে ডা. হাসান মানসিকভাবে বিপর্যস্ত ও মাদকাসক্ত হয়ে পড়েন। একপর্যায়ে বাসার কাজের মেয়ের সঙ্গেও অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। মানসিক নির্যাতনের কারণে বিপর্যস্ত চিকিৎসক নিজের গায়ে কেরোসিন ঢেলে অগি্নদগ্ধ হন। এ সময় হাসানকে রক্ষা করতে গিয়ে মামলার বাদীও আহত হন।

No comments

Powered by Blogger.