এজলাস ছেড়ে গেলেন বিব্রত বিচারক-চট্টগ্রামে আদালতে দুই আইনজীবীর মধ্যে হাতাহাতি

ট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের ভেতর গতকাল রবিবার দুজন অ্যাডভোকেটের মধ্যে হাতাহাতি হয়েছে। এ ঘটনায় বিব্রত হয়ে বিচারকাজ বন্ধ করে এজলাস ছেড়ে যান বিচারক। পরে একজন আইনজীবী মহানগর পিপির মাধ্যমে দুঃখ প্রকাশ করায় আদালত আইনজীবীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেননি। গতকাল দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে।আদালত এবং মহানগর পিপির কার্যালয় সূত্রে জানা যায়, মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে পাঁচলাইশ থানায় মাদকদ্রব্য আইনে দায়ের করা একটি মামলার শুনানি করছিলেন আইনজীবী শিবশঙ্কর দাশ। এ সময় পাশে বসে শুনানির বিষয়ে আপত্তিকর মন্তব্য করেন সাবেক মহানগর পিপি এবং সিনিয়র আইনজীবী ফখরুদ্দিন চৌধুরী।


তখনই আপত্তিকর ওই মন্তব্যের প্রতিবাদ করেন শিবশঙ্কর দাশ। এ নিয়ে দুজনের মধ্যে বাদানুবাদ শুরু হয় এবং একপর্যায়ে শিবশঙ্করের মুখে ফাইল ছুড়ে মারেন ফখরুদ্দিন। এরপর দুজনই হাতাহাতিতে লিপ্ত হন। মহানগর পিপি কামাল উদ্দীন আহাম্মদ এবং অন্য আইনজীবীরা তাঁদের দুই দিকে সরিয়ে দেন। এ সময় আদালত দায়রা জজ বিব্রত হয়ে এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান। পরে তিনি আর মামলার শুনানি করেননি।
এ প্রসঙ্গে মহানগর পিপি কামাল উদ্দীন আহাম্মদ বলেন, 'দুই আইনজীবী হাতাহাতিতে লিপ্ত হওয়ার পর তাঁদের দুজনকেই ডেকে আমার রুমে এনেছি। পরে সিনিয়র আইনজীবী ফখরুদ্দিন নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। এই কারণে আদালত আইনগত ব্যবস্থা নেননি।'

No comments

Powered by Blogger.