আল্লাহর নির্দেশে' মাকে খুন!


রাজধানীর অদূরে আশুলিয়ায় এক 'ধর্মান্ধ' নিজের মাকে ডোবার পানিতে চুবিয়ে হত্যা করেছে। গতকাল মঙ্গলবার নয়ারহাটসংলগ্ন চারিগাঁও এলাকায় বংশী নদীর ধারে এ মর্মান্তিক ঘটনা ঘটে। গ্রেপ্তারের পর হত্যার দায় স্বীকার করে আলাউদ্দিন বলেছে, মা নামাজ-কালাম না পড়ায় 'আল্লাহর নির্দেশে' সে এ কাজ করেছে।

স্থানীয় আমিনুর রহমান, আইয়ুব আলী, আবদুল মান্নানসহ কয়েকজন জানান, চারিগাঁও গ্রামের মর্তুজ আলীর ছেলে আলাউদ্দিন (২৬) গতকাল বেড়ানোর কথা বলে মা জয়তুন নেছাকে (৬৮) বংশী নদীতে নিয়ে যায়।
দুপুরের দিকে সে নদীসংলগ্ন তাঁতী বিল নামক একটি ডোবার কাছে গিয়ে মায়ের হাত-পা বেঁধে পানিতে চুবিয়ে হত্যা করে। তাঁরা আরো জানান, আলাউদ্দিন বরাবর সুস্থ ও স্বাভাবিক ছিল। সম্প্রতি সে তাবলিগ জামাতে চিল্লায় যায়। সেখান থেকে সোমবার বাড়ি

ফেরার পরই তার মধ্যে কিছুটা অস্বাভাবিকতা দেখা গেছে।
নিহতের বড় ছেলে জসিমউদ্দিন জানান, তার ভাই মাঝেমধ্যে বাড়ির সবাইকে মারধর করত। তবে সে মানসিক রোগী নয়। পরিকল্পনা করেই সে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। তিনি আরো জানান, মাকে হত্যা করে বাড়ি ফিরে আলাউদ্দিন সগর্বে ঘোষণা দেয় 'আল্লাহর আদেশ পালন করে আসলাম।' কী আদেশ_জানতে চাইলে সে মাকে পানিতে চুবিয়ে হত্যার কথা জানায়। এরপর সবাই ছুটে যায় নদীর পাড়ে। সেখানে ডোবায় তল্লাশি চালিয়ে হাত-পা বাঁধা অবস্থায় মায়ের লাশ উদ্ধার করা হয়। জসিম এ ব্যাপারে ছোট ভাই আলাউদ্দিনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন।
হত্যাকাণ্ড ঘটানোর পর গ্রেপ্তার হওয়া আলাউদ্দিন পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়, 'তার ওপর জিনের আসর হয়েছে। জিনের নির্দেশেই সে মাকে পানিতে চুবিয়ে হত্যা করেছে। আবার কখনো বলছে, মা নামাজ-কালাম না পড়ার কারণে আল্লাহর নির্দেশেই সে তাকে হত্যা করেছে।
আশুলিয়া থানার এসআই আবুল বাশার জানান, হত্যাকাণ্ডের খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার ও আলাউদ্দিনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। মাকে হত্যা করার পরও আলাউদ্দিনের আচরণ স্বাভাবিক। জয়তুন নেছার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.