শিক্ষকের মুক্তির দাবিতে আন্দোলন অব্যাহত

র‌্যাবের হাতে আটক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক ফিরোজ-উল হাসানের মুক্তির দাবিতে গতকালও ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে ছাত্রলীগ ঢাকা-আরিচা মহাসড়কে পূর্ব ঘোষিত অবরোধ করতে গিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের অনুরোধে তা প্রত্যাহার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ফিরোজ-উল হাসানের মুক্তির দাবিতে গতকাল সকাল ১০টার দিকে কয়েক শ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন করে। মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা-কর্মীরা পূর্ব ঘোষিত ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করতে গেলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বশীল শিক্ষক এবং আশুলিয়া থানার ওসি সিরাজুল ইসলাম জনদুর্ভোগের কথা বিবেচনা করে এ অবরোধ কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ করেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আরজু মিয়া আন্দোলনকারী শিক্ষার্থীদের বলেন, 'আমরা সরকারের উচ্চ পর্যায়ে কথা বলেছি। শিক্ষক ফিরোজ-উল হাসানের মুক্তির বিষয়ে আমাদের তাঁরা আশ্বস্ত করেছেন। আশা করছি, আজকের (গতকাল) মধ্যে তিনি মুক্তি পেয়ে আমাদের মধ্যে ফিরে আসবেন।' এরপর ছাত্রলীগ অবরোধ না করে ক্যাম্পাসে ফিরে যায়। তবে গতকাল বিকেলে এ সংবাদ লেখা পর্যন্ত শিক্ষক ফিরোজ-উল হাসানকে মুক্তি দেওয়া হয়নি।

No comments

Powered by Blogger.