কন্যাশিশুরা বৈষম্যের শিকার হচ্ছে

হিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরিন শারমীন চৌধুরী বলেছেন, ছেলেশিশুদের প্রতি কোনো বৈষম্য নেই। আমাদের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে কন্যাশিশুরাই বৈষম্যের শিকার হচ্ছে। তাই কন্যাশিশু দিবসের আয়োজন করতে হচ্ছে।
গতকাল সকালে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আয়োজিত 'শিক্ষা, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি নিশ্চিত করবে কন্যাশিশুর অগ্রগতি' শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী সরকারের বিভিন্ন সাফল্যের কথা উল্লেখ করে বলেন, বিনামূলে বই বিতরণ এবং ছাত্রীদের উপবৃত্তি দেওয়ায় ছেলেদের পাশাপাশি মেয়েরা সমানভাবে এগিয়ে যাচ্ছে। বাল্যবিবাহ বন্ধ, মেয়েদের বয়োসন্ধিকালের সমস্যা ও যৌন নিপীড়নের মতো বিষয়গুলেতে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমীর সভাপতি মুস্তাফা মনোয়ার কন্যাশিশু দিবস উপলক্ষে বিশেষ প্রকাশনা 'কন্যাশিশু-৭'-এর মোড়ক উন্মোচন করেন।
আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে সকালে দিবসটি উপলক্ষে ড. শিরিন শারমীন চৌধুরীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা জাতীয় জাদুঘরের সামনে থেকে শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়।

No comments

Powered by Blogger.