আমলা নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে

এ মাসে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফরে প্রোটিয়া দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন হাশিম আমলা। ইনজুরির কারণে এ বি ডি ভিলিয়ার্স দলে না থাকায় দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের দলের দায়িত্ব দেওয়া হয়েছে এই ডানহাতি ওপেনারকে।
দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টি-টোয়েন্টি ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হলেও এর আগে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে হাশিম আমলার। আর টি-টোয়েন্টি দলে জ্যাক ক্যালিস ও ডেল স্টেইনের মতো অভিজ্ঞ ক্রিকেটার না থাকায় নেতৃত্বের দায়িত্ব পালন করতে গিয়ে খানিকটা চ্যালেঞ্জের সম্মুখীনই হতে হবে আমলাকে। তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দেওয়ার জন্যই ক্যালিস ও স্টেইনকে টি-টোয়েন্টি দলে রাখা হয়নি বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচক কমিটির আহ্বায়ক অ্যান্ড্রু হাডসন। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামবেন এই দুই প্রোটিয়া ক্রিকেটার।
দীর্ঘদিন পর দলে ফিরেছেন মার্ক বাউচার। সাতজন ব্যাটসম্যান নিয়ে মাঠে নামার পরিকল্পনার অংশ হিসেবে দলে সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এই নির্ভরযোগ্য উইকেটরক্ষক।
অস্ট্রেলিয়ার বিপক্ষে এই টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ দিয়েই দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে যাত্রা শুরু করবেন গত বিশ্বকাপে ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কারস্টেন।
দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল: হাশিম আমলা (অধিনায়ক), জোহান বোথা, জেপি ডুমিনি, মার্ক বাউচার, ডু প্লেসিস, ইমরান তাহির, জ্যাক ক্যালিস, ডেভিড মিলার, মরনে মরকেল, প্রান্দেল, রবিন পিটারসেন, গ্রায়েম স্মিথ, ডেল স্টেইন ও লনওয়াবো সতসোবে।
দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: হাশিম আমলা (অধিনায়ক), জোহান বোথা, জেপি ডুমিনি, কলিন ইনগ্রাম, হেইনো কুন, রিচার্ড লেভি, ডেভিড মিলার, আলবি মরকেল, মরনে মরকেল, ওয়েন প্রান্দেল, রবিন পিটারসেন, গ্রায়েম স্মিথ, জুয়ান থেরন ও লনওয়াবো ততসোবে।

No comments

Powered by Blogger.