পর্যালোচনা শেষে বেতন কমিশনের সুপারিশ বাস্তবায়ন করা হবে

প্রয়োজনীয় পর্যালোচনার পর যথাযথ প্রক্রিয়া অনুযায়ী জাতীয় বেতন ও উৎপাদনশীলতা কমিশনের সুপারিশমালা বাস্তবায়ন করবে সরকার। গতকাল মঙ্গলবার জাতীয় বেতন ও উৎপাদনশীলতা কমিশন তাদের প্রতিবেদন পেশকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ কথা জানান।
চেয়ারম্যান মাহে আলমের নেতৃত্বে কমিশন সদস্যরা প্রধানমন্ত্রীর কাছে তাঁর কার্যালয়ে প্রতিবেদন পেশ করেন। অত্যন্ত পরিশ্রম করে মাত্র আড়াই মাসে এ প্রতিবেদন পেশ করায় প্রধানমন্ত্রী কমিশনকে ধন্যবাদ জানান।
বাজেটগত সীমাবদ্ধতা থাকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিবেদন সুপারিশমালা যথাযথ পর্যালোচনার পর বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, ইতিমধ্যে তাঁর সরকার গার্মেন্ট শ্রমিকদের জন্য নতুন বেতন কাঠামো কার্যকর করেছে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, কমিশনের সদস্য ওয়াজেদুল ইসলাম ও আবদুল মতিন উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শ্রমজীবী মানুষের কল্যাণে তাঁর সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সরকার কয়েকটি পাটকল ফের চালু করেছে। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে এসব মিল বন্ধ করে দেওয়া হয়েছিল। সরকার যত শিগগির সম্ভব বন্ধ বাকি মিলগুলোও চালু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, কম্পানি ম্যানেজমেন্টের মাধ্যমে এ মিলগুলো চলবে। এর ফলে ভবিষ্যতে আর কেউ এ মিল বন্ধ করতে পারবে না।
শিক্ষার পরিবেশ বজায় রাখতে শিক্ষকদের সহায়তা কামনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখতে সর্বাত্মক সহায়তা প্রদানের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (আরইউটিএ) সভাপতি মুশফিক আহমেদ ও সাধারণ সম্পাদক ড. মো. সাদেকুল আরেফিনের নেতৃত্বে আরইউটিএর একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে তাঁর কার্যালয়ে এলে তিনি এ আহ্বান জানান। বৈঠকের পর সাংবাদিকদের কাছে ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ এ কথা জানান।

No comments

Powered by Blogger.