তিনবিঘা-দহগ্রাম আঙ্গরপোতায় বিজিবি ও এসএসএফ ডিজি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন দহগ্রাম-আঙ্গরপোতা সফরকে সামনে রেখে গতকাল মঙ্গলবার দুপুরে দেশের আলোচিত ছিটমহল পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আনোয়ার হোসেন ও স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল জয়নাল আবেদীন। প্রধানমন্ত্রীর আসন্ন সফরের নিরাপত্তাসহ সার্বিক বিষয় সরেজমিনে দেখতেই তাঁরা এখানে আসেন বলে জানা গেছে। এদিকে আগামী ৮ অক্টোবরের পরিবর্তে ১৯ অক্টোবর প্রধানমন্ত্রীর সম্ভাব্য সফরের দিন ঠিক করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।
গতকাল দুপুর পৌনে ১২টায় বিজিবি ও এসএসএফ মহাপরিচালকদের বহনকারী বিমান বাহিনীর হেলিকপ্টারটি দহগ্রামের বঙ্গেরবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করে। সেখান থেকে তাঁরা দহগ্রাম ১০ শয্যার হাসপাতাল, তিনবিঘা করিডর ও বিজিবির পানবাড়ী সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করেন। সেখান থেকে তাঁদের বহনকারী হেলিকপ্টারটি দহগ্রাম থেকে উড্ডয়ন করে পাটগ্রাম হেলিপ্যাডে অবতরণ করে। এই হেলিপ্যাডটিও কিছু সময় ঘুরে দেখেন এসএসএফ কর্মকর্তারা।
এদিকে তিন বিঘা করিডরে বিজিবির মহাপরিচালককে স্বাগত জানান ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের উত্তরবঙ্গের আইজি কমল কেশওয়ানি ও জলপাইগুড়ির ডিআইজি গজেন্দ্র সিং। সেখানে বিজিবির ডিজিকে গার্ড অব অর্নার প্রদান করে বিএসএফ। পরে তাঁরা বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে পানবাড়ী বিজিবি ফাঁড়িতে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। একাধিক সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তাসহ সার্বিক বিষয় সরেজমিনে দেখতেই তাঁরা এখানে আসেন। ওই দিন প্রধানমন্ত্রী দহগ্রামে এসে চালু হওয়া বিদ্যুৎ লাইন, ১০ শয্যার হাসপাতালের আন্তবিভাগ এবং গত আগস্টের শেষ সপ্তাহে দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহলে চালু হওয়া রাষ্ট্রায়ত্ত মোবাইল টেলিটক নেটওয়ার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে। এ ছাড়া একই দিন পাটগ্রাম সরকারি কলেজ মাঠে আয়োজিত এক জনসভায় প্রধানমন্ত্রীর বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

No comments

Powered by Blogger.