৯ অক্টোবর বিচারপতিদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় করবেন আইনজীবীরা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সরকার সমর্থক অংশের নেতারা প্রথা অনুযায়ী আগামী ৯ অক্টোবর সুপ্রিম কোর্টের বিচারপতিদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় করার ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে বিচারপতিদের শুভেচ্ছাবিনিময় বর্জন করতে সমিতির নেওয়া সিদ্ধান্তকে অবৈধ বলে দাবি করা হয়েছে। সমিতির ব্যানারে গতকাল মঙ্গলবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সমিতির ১৪ সদস্যের কার্যনির্বাহী কমিটিতে সরকার সমর্থক আইনজীবীর সংখ্যা তিন।
একজন সহসভাপতি, একজন সহসম্পাদক ও একজন সদস্য নির্বাচিত হন সরকার সমর্থক প্যানেল থেকে। সভাপতি-সম্পাদকসহ অন্য ১১টি পদে বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা নির্বাচিত হন।
এদিকে সমিতির ব্যানারে তিন সদস্যের করা সংবাদ সম্মেলনকে অবৈধ বলেছেন সমিতির সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।
প্রথা অনুযায়ী সুপ্রিম কোর্টের দীর্ঘ ছুটির পর যেদিন কোর্ট খোলে সেদিন সমিতির নেতারা বিচারপতিদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় করেন। কিন্তু এবার সমিতি এ কর্মসূচি বর্জনের ঘোষণা দিয়েছে। কয়েক দিন আগে সমিতির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এ সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল সরকার সমর্থক তিন আইনজীবী সংবাদ সম্মেলন করেন। এতে সহসভাপতি জগলুল হায়দার আফ্রিক লিখিত বক্তব্য পাঠ করেন। উপস্থিত ছিলেন সহসম্পাদক এস এম মাসুদ হোসেন দোলন ও সদস্য জেসমিন আক্তার কেয়া।

No comments

Powered by Blogger.