লতার সঙ্গে কথা বলে কাঁদলেন আঁখি!

সংগীতে হাতেখড়ির শুরু থেকেই লতা মুঙ্গেশকরের দারুণ ভক্ত আঁখি আলমগীর। সব সময়ই ভাবতেন গুণী এই শিল্পীকে যদি কখনো সামনে থেকে দেখা যেত, একটু কথা বলা যেত! লতাকে নিয়ে এমন অনেক ইচ্ছা ছিল আঁখির মনে।
আঁখির সেই ইচ্ছাগুলোর একটি পূরণ হয়ে গেছে গত সোমবার। লতা মুঙ্গেশকরের সঙ্গে মুঠোফোনে কথা বলেছেন তিনি।
রানী মুখার্জির নিমন্ত্রণে পূজা উপলক্ষে মুম্বাইতে বেড়াতে গেছেন আঁখির বাবা খ্যাতিমান অভিনেতা আলমগীর ও সংগীত ব্যক্তিত্ব রুনা লায়লা।
তারই এক ফাঁকে সোমবার লতা মুঙ্গেশকরের সঙ্গে দেখা করতে যান তাঁরা। সেখান থেকেই মুঠোফোনে লতা মুঙ্গেশকরের সঙ্গে মেয়ে আঁখির কথা বলার সুযোগ করে দেন আলমগীর। আঁখি বলেন, "সোমবার রাত ৮টার দিকের ঘটনা। আমি তখন হারমোনিয়ামে লতাজির 'তোমাকে শোনাতে এ গান' গানটা গাইছিলাম। এমন সময় বাবা ফোন দিয়ে বলেন, 'বলো তো আমি কোথায়? আমি এখন লতা মুঙ্গেশকরের বাসায়।' তারপর লতা মুঙ্গেশকরের সঙ্গে আমাকে কথা বলিয়ে দেন। প্রায় সাড়ে তিন মিনিট লতাজির সঙ্গে কথা হয়েছে আমার। কথা বলার সময় আমার হাত-পা কাঁপছিল। খুশিতে আমি কেঁদেই দিয়েছিলাম। এটা আমার জীবনের শ্রেষ্ঠ অনুভূতিগুলোর একটি।" কী কথা হয়েছে? আঁখি জানান, 'আমাদের পুরো কথোপকথনটাই ছিল হিন্দিতে। ফোন ধরেই বলেন, হ্যালো আঁখি নমস্কার। আমিও তাঁকে সালাম দিই। এরপর তাঁকে ঘিরে আমার অনুভূতির কথাগুলো শোনাই। তিনি আমাকে দোয়া করে দিয়েছেন এবং কণ্ঠের প্রশংসা করেছেন। আরো বলেছেন, কখনো না কখনো আমাদের দেখা হবে এবং সে সময় তিনি আমার গান শুনবেন।' পুরো ঘটনায় যারপরনাই আনন্দিত আঁখি। বাবাকে বলে দিয়েছেন তাঁর জন্য লতাজির একটা অটোগ্রাফ নিয়ে আসতে। আজই হয়তো সেটা হাতে পেয়ে যাবেন

No comments

Powered by Blogger.