প্রবাসী ছেলেকে আনতে গিয়ে লাশ হলেন বাবা-মা

প্রবাসী ছেলেকে আনতে গিয়ে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে মিরসরাইয়ের নিজামপুর এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে ওই প্রবাসীর বাবা-মা সহ ঘটনাস্থলে তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন চারজন। নিহতদের বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা হাসনাবাদ ইউনিয়নের কমলপুর গ্রামে। নিহতরা হলো- আবদুর রহমান (৭০) ও বিবি কুসুম বেগম (৬০)। নিহত ড্রাইভারের পরিচয় জানা যায়নি। জানা যায়, ছেলে প্রবাস থেকে বাড়িতে আসবে। তাকে গাড়ি নিয়ে আনতে গেছেন আবদুর রহমান ও বিবি কুসুম বেগম। প্রবাসী ছেলেকে আনতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো ওই বাবা-মা! মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা রবিউল হোসেন জানান, সকালে মাইক্রোবাসটি মিরসরাই থেকে চট্টগ্রামে যাচ্ছিল। পথে মিরসরাইয়ের নিজামপুর এলাকায় একই দিকে আসা একটি কাভার্ডভ্যান পেছন থেকে সজোরে ওই মাইক্রোবাসটিতে ধাক্কা দেয়।
এতে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়, ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন চারজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা। মাইক্রোবাস থেকে লাফিয়ে পড়া প্রবাসীর ছেলে রনি (১৩) ও রাশেদ (১০) সহ  মালেক, হাসান এবং আবুল কালামকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনা কমলপুর গ্রামে শোকের মাতম চলছে।
খুলনায় ট্রাক চাপায় কলেজের শিক্ষক নিহত
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুলনায় দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কিশোর কুমার পাল (৫৫) নামের এক কলেজ শিক্ষক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ৩টার দিকে ফুলতলা উপজেলার খুলনা-যশোর সড়কের দামোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত কিশোর কুমার পাল খুলনা সরকারি বিএল কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক। তিনি নগরীর ট্যাংক রোডে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি বাগেরহাট জেলার রামপাল উপজেলার গিলাতলা গ্রামে।
ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, দুপুর সাড়ে ৩টার দিকে ফুলতলা উপজেলা পরিষদের ১০০ গজ দূরে দামোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে খুলনা-যশোর মহাসড়ক পায়ে হেঁটে অতিক্রম করার  সময় যশোরগামী দ্রুতগামী একটি ট্রাক অধ্যাপক কিশোর কুমার পালকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। ওসি জানান, ধারণা করা হচ্ছে, কিশোর কুমার পাল আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন। তার লাশ উদ্ধার করা হয়েছে। ঘাতক ট্রাকটিকে জব্দ এবং চালক ও হেলপারকে আটকের চেষ্টা করা হচ্ছে।
চিরিরবন্দরে সড়ক দুর্ঘটনায় গরু ব্যবসায়ী নিহত
চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি জানান, চিরিরবন্দরে শ্যালোমেশিনের ইঞ্জিনচালিত ভটভটি উল্টে ঘটনাস্থলেই তৌফিকুল ইসলাম (৩৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত এবং ২ জন আহত হয়েছেন। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সড়ক দুর্ঘটনাটি গত ১১ই ফেব্রুয়ারি সোমবার দুপুর দেড়টায় উপজেলার সৈয়দপুর-দশমাইল মহাসড়কের ঘাটেরপাড় নামক স্থানে ঘটেছে।

No comments

Powered by Blogger.