জঙ্গী অর্থায়নের মূল শিকড় উপড়ে ফেলতে হবে॥ by ড. বারকাত

 বিশিষ্ট অর্থনীতিবিদ ও জনতা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত বলেছেন, জামায়াতসহ উগ্র জঙ্গীবাদ ও মৌলবাদের মূলোৎপাটনে অবিলম্বে তাদের অর্থের উৎসমূলে হাত দিতে হবে।
অর্থদাতা ও নেপথ্যের শক্তিকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। যুদ্ধাপরাধীদের বিচার ও জঙ্গী অর্থায়নের মূল শিকড় উপড়ে ফেলতে না পারলে দেশ মুক্ত হবে না। শুক্রবার বিকেলে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলৰে শিশু-কিশোর সংগঠন ন্যাশনাল কালচারাল সোসাইটি আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ড. আবুল বারকাত আরও বলেন, লম্ফঝম্ফ করলেও জামায়াতসহ সাম্প্রদায়িক চক্রের ভোট বা সমর্থন মোটেও বাড়েনি। তালেবানী রাষ্ট্র বানানোর ষড়যন্ত্রে লিপ্ত এসব অপশক্তি ভাল করেই জানে যে জনগণের ভোটে কোনদিন তারা ৰমতায় আসতে পারবে না। তাই বড় ধরনের নাশকতামূলক কর্মকা- চালিয়ে সরকারকে বেকায়দায় ফেলতে চাইবে। এ জন্য সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।
সংগঠনের সভাপতি শ্যামল কুমার রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডা. এএসএম জাকারিয়া স্বপন, আওয়ামী লীগ নেতা ও জনতা ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার, ছাত্রলীগ নেতা গোলাম সারোয়ার কবির, কবি এমআর মনজু, আইনুল হাসান সোহেল প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

No comments

Powered by Blogger.