প্রবাসের খবরঃ ক্যাঙারু ট্রাইব্যুনালের রায় বাতিলের দাবিতে ইতালিতে বিক্ষোভে

বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনালকে ক্যাঙারু ট্রাইব্যুনাল অভিহিত করে এটির রায় বাতিলের দাবি জানিয়েছে গ্লোবাল ফাউন্ডেশন ফর হিউম্যান রাইটস।
গত শুক্রবার ইতালির একটি রেস্টুরেন্টে আয়োজিত বিােভ সমাবেশে এ দাবি জানানো হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে রাজনৈতিক প্রতিপকে নিপীড়নের উদ্দেশ্যে গঠিত তথাকথিত ক্যাঙ্গারু ট্রাইব্যুনাল ও এর রায় বাতিলের দাবি জানান।

গ্লোবাল ফাউন্ডেশন ফর হিউম্যান রাইটসের সভাপতি আহমেদ মাহমুদ নাঈমের সভাপতিত্বে ও মুহাম্মাদ মোশাররফ হোসাইনের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ী অ্যাডভোকেট জাহিদ হোসাইন, সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান মিন্টু, সাবেক ছাত্রনেতা ও ইসলামী চিন্তাবিদ মুহাম্মদ শরীফুল ইসলাম, মাওলানা রুহুল আমিন, মুজাহিদুল ইসলাম খাদেম প্রমুখ।

নেতৃবৃন্দ গুম, খুন, নারী নির্যাতন, ধর্ষণ, এসিড সন্ত্রাস, সাংবাদিক হত্যা ও হয়রানি, সীমান্তে বাংলাদেশী হত্যা, পদ্মা সেতু দুর্নীতি, হলমার্ক কেলেঙ্কারি, শেয়ারবাজার ষড়যন্ত্রসহ সব রকমের জুলুম-নির্যাতন বন্ধ ও বিচারের দাবি জানান। বিজ্ঞপ্তি।

খালেদা জিয়া তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

অস্ট্রেলিয়া থেকে সংবাদদাতা জানায়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদসভা গতকাল সিডনিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বহির্বিশ্ব বিএনপির সাধারণ সম্পাদক ও অস্ট্রেলিয়া বিএনপির আহ্বায়ক এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মো: মোসলেহউদ্দিন আরিফ।

তিনি বলেন, বর্তমান সরকার নিজেদের এজেন্ডা বাস্তবায়নের জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন করে স্বৈরাচারী শাসনব্যবস্থা কায়েম করতে চায়। ‘দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না।’

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়া শাখার ভারপ্রাপ্ত সভাপতি এ এন এম মাসুমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়া শাখার যুগ্ম আহ্বায়ক এস এম নিগার এলাহী চৌধুরী, সিডনি মহানগর বিএনপির সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন আহমেদ, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক এস এম খালেদ, যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ, সাধারণ সম্পাদক মো: মোস্তফা মোরশেদ নিথুন, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোয়াইমেন খান মিশু, ছাত্রদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সোহেল প্রমুখ।

No comments

Powered by Blogger.