সরকার পতনের জন্য ছাত্রলীগ যুবলীগই যথেষ্ট ॥ by মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এমপি বলেছেন, নিজেদের ব্যর্থতার ভারেই বর্তমান সরকারের পতন হবে। সরকারের পতনের জন্য ছাত্রলীগ-যুবলীগের কর্মকাণ্ডই যথেষ্ট।
বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলৰে শুক্রবার বিকেলে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে আয়েজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মওদুদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে তাকে সেস্না-পয়জিংয়ের মাধ্যমে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন। অথচ যারা তাকে হত্যার চেষ্টা করেছিল তারা দেশে থাকলেও ক্ষমতার মোহে প্রধানমন্ত্রী তাদের বিচার করছেন না। তবে শেখ হাসিনা বিচার না করলেও বাংলার মাটিতে একদিন তাদের বিচার হবেই।
কেএম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ আয়োজিত এ স্মরণসভায় সভাপতিত্ব করেন সংসদের সভাপতি এটিএম গিয়াস উদ্দিন। বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক উইং কমান্ডার (অব) হামিদুল্লাহ খান বীরপ্রতীক, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এমপি প্রমুখ।
মওদুদ আহমেদ বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, গত পনেরো মাসে এমন একটি দিনও নেই যেদিন দেশে খুন-রাহাজানি হয়নি। দ্রব্যমূল্য বেড়েই চলছে। ইডেন কলেজে যে ধরনের ঘটনা ঘটছে তা ভাষায় প্রকাশ করার মতো নয়। তিনি ছাত্রলীগ-যুবলীগের কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন, ছাত্রলীগ-যুবলীগ যতদিন আছে, ততদিন সরকারের পতন নিয়ে আমাদের চিন্তা করার দরকার নেই।
ড. আব্দুল মঈন খান বলেন, দেশ ও দেশের মানুষের কল্যাণে কেএম ওবায়দুর রহমানের মতো দেশপ্রেমিক নেতার খুবই প্রয়োজন। তিনি ওবায়দুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, সরকার দেশকে অরাজক পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে। এভাবে চলতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিয়ে তার বাবাকে অসম্মান করেছেন। কারণ, প্রধানমন্ত্রীর বাবা যুদ্ধাপরাধীদের ৰমা করে দিয়েছিলেন।

No comments

Powered by Blogger.