বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ আজ শুরু

সম্মেলনের পর লোগো উন্মোচন করা হয়ঃ নয়া দিগন্ত প্রিমিয়ার ব্যাংক বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল) আজ  থেকে শুরু।
উদ্বোধনী দিনে মুখোমুখি হবে প্রথম বিভাগ থেকে চ্যাম্পিয়ন হওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং কাব ও গতবারের রেলিগেশনে নেমে যাওয়া চট্টগ্রাম আবাহনী। গতবারের চ্যাম্পিয়ন কক্সসিটি বহিষ্কৃত হলে এবং রেলিগেশন না করার অনুরোধে চট্টগ্রাম আবাহনী বিসিএলে খেলার সুযোগ পায়। তবে এ বছর থেকে কোনো অনুরোধ টিকবে না বলে জানান বাফুফে সিনিয়র সহসভাপতি ও প্রফেশনাল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।

গতকাল বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে সালাম মুর্শেদী আরো বলেন, আটটি দল নিয়ে শুরু হচ্ছে বিসিএল। দলগুলো হলোÑ ফরাশগঞ্জ, চট্টগ্রাম আবাহনী, রহমতগঞ্জ, ভিক্টোরিয়া, উত্তর বারিধারা, অগ্রণী ব্যাংক, ওয়ারী ও ঢাকা ইউনাইটেড (প্রাক্তন বিয়ানিবাজার)। এখান থেকে দু’টি দলের প্রমোশন হবে ও একটি দল নেমে যাবে। ভেনু হিসেবে থাকছে কমলাপুর স্টেডিয়াম ও চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম। প্রতিটি দলকেই একবার করে চট্টগ্রামে গিয়ে খেলতে হবে।

গতবারের মতো এবারো স্পন্সর হয়েছে প্রিমিয়ার ব্যাংক। তারা দিচ্ছে ২০ লাখ টাকা। গতবারের মতো এবারও স্পন্সরমানি কাবগুলোকে দেয়া হবে কি না জবাবে মুর্শেদী বলেন, আমরা স¤পূর্ণ টাকাই আটটি কাবের মধ্যে বিতরণ করব, যাতে তারা স্বাচ্ছন্দ্য বোধ করে। পাতানো খেলা সম্পর্কে আরো বলেন, যথাসম্ভব প্রতিটি খেলাই আমাদের নজরদারিতে থাকবে। কোনো অভিযোগ থাকলে আমরা ব্যবস্থা নেবো। ৬ মার্চ স্বাধীনতা কাপ শুরু হবে বিধায় ৫ মার্চ বিসিএলের খেলা বন্ধ থাকবে। উদ্বোধন করবেন ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার। বিশেষ অতিথি থাকবেন প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান মঈন ইকবাল।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংকের এমডি কে এন এম মাজেদুর রহমান, এভিপি রিয়াদ ফেরদৌস, আ: রহিম, আরিফ খান জয় ও আবু নাঈম সোহাগ।

No comments

Powered by Blogger.