শিরোপার আশা শেষ ম্যানসিটির!

শেষ ম্যাচে শেষ মিনিটের গোলে শিরোপা উৎসব। তা-ও আবার প্রায় চার দশক অপেক্ষার পর। তবে ওই উন্মাদনা বেশি দিন ধরে রাখা হলো না ম্যানসিটির সমর্থকদের! চ্যাম্পিয়নের মতো খেলতে না পারায়।
ভক্তদের বেদনার শুরু টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ে। যদিও ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার সম্ভাবনা কিন্তু ঠিকই ছিল তাদের সামনে। তাই তো একের পর এক ছন্নছাড়া পারফরম্যান্সের পরও হোম ম্যাচে স্টেডিয়ামভর্তি সমর্থকদের সামনে রেখে খেলার সুযোগ পেলেন জেকো, তেভেজ ও অ্যাগুয়েরো! এরপরও টিম পারফরম্যান্সে গত মওসুমের লেভেলের আশপাশে যেতে পারলেন না মানচিনির শিষ্যরা। ফলে মওসুমের মধ্যভাগে পা রেখেই আরেকটি ব্যর্থতার করুন চিত্র হজম করতে হলো দলটির সমর্থকদের। সর্বশেষ শনিবার লিগ ম্যাচে নিচের সারির দল সাউথ হ্যাম্পটনের কাছে ৩-১ গোলের লজ্জাজনক হারে শিরোপা ধরে রাখার মিশন থেকে এক প্রকার ছিটকেই পড়ল ম্যানসিটি।

ম্যানইউ জয়ী হলে ১২ পয়েন্টে পিছিয়ে পড়বে চ্যাম্পিয়নেরা। মওসুমের বাকি ১২ ম্যাচে ওই ব্যবধান শূন্যে নামিয়ে আনার আশা এখন রবার্তো মানচিনিও দেখছেন না। তার মতে, শিরোপা ধরে রাখার ১০ ভাগ সম্ভাবনাও নেই ম্যানসিটির। ম্যাচশেষে তিনি বলেন, ‘শিরোপা রেসে ফেরার ১০ ভাগ সম্ভাবনাও দেখছি না। ১২ পয়েন্টের ব্যবধান কমানো সত্যিই অত্যন্ত কঠিন।’

সিটির পরাজয়ের দিনে জয়ে মাঠ ছাড়ল বেশ আগেই শিরোপা রেস থেকে ছিটকে পড়া সাবেক চ্যাম্পিয়ন চেলসি ও আর্সেনাল। হোম ভেনু স্ট্যামফোর্ড ব্রিজের ম্যাচে রাফায়েল বেনিতেজের চেলসি ৪-১ গোলে হারিয়ে দেয় উইগান অ্যাথলেটিককে। আর শেষ ২৫ মিনিট ১০ জন নিয়ে খেলেও আর্সেনাল ১-০তে জয় পেলো স্বাগতিক সান্ডারল্যান্ডের বিপক্ষে। সান্তি কজরলা করেন ম্যাচের একমাত্র গোল।

সাউথ হ্যাম্পটনের ম্যাঠে গ্যারেথ বারি ও গোলরক্ষক জো হার্টের ভুলে ২৬ মিনিটেই ২-০তে পিছিয়ে পড়ল সফরকারীরা। বিরতির ৬ মিনিট আগে মওসুমের ১২তম গোলে সিটি শিবিরে আশা ফেরালেন জেকো। তবে ৪৯ মিনিটে বারির আরেকটি ভুলে লজ্জায় ডুবল চ্যাম্পিয়নেরা। নিজের জালেই বল ঠেললেন ওই ইংলিশ মিডফিল্ডার।

১-০তে এগিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করা স্বাগতিক চেলসিকে ঘাম ঝরিয়েই আদায় করতে হলো তিন পয়েন্ট। ৫৬ মিনিটে হ্যাজার্ড ব্যবধান দ্বিগুণ করার পরমুহূর্তেই চমৎকার গোল করে সফরকারীদের ম্যাচে ফেরান শন ম্যালোনি। তবে ৮৭ মিনিটে ল্যাম্পার্ডের গোলে দূর হয় চেলসির দুশ্চিন্তা।

দিনের অন্যান্য ম্যাচে টটেনহ্যাম ২-১-এ নিউক্যাসলকে, স্টোক সিটি ২-১ গোলে রিডিংকে ও সোয়ানসি ৪-১ গোলে কিউপিআরকে হারিয়ে দেয়। ইন্টারনেট।

No comments

Powered by Blogger.