জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হোক: অ্যাটর্নি জেনারেল

জামায়াতে ইসলামীর রাজনীতি চিরতরে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আজ সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় তিনি এ দাবি জানান।
মাহবুবে আলম বলেন, ‘২৬ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। এই দিনের পর যেসব ব্যক্তি দেশের বিরুদ্ধে বিবৃতি দিয়েছেন, কথা বলেছেন, অস্ত্র ধারণ করেছেন, তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই। স্বাধীনতার বিরোধিতা করে কেউ রাজনীতি করতে পেরেছে, এমন দৃষ্টান্ত পৃথিবীতে একটিও নেই। জামায়াতের রাজনীতি চিরতরে নিষিদ্ধ করা হোক।’
সমিতির সহসভাপতি এ কে এম সাইফুদ্দিন আহমেদের সভাপতিত্বে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে অনুষ্ঠিত সভায় আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, আবদুল বাসেত মজুমদার, ইউসুফ হোসেন হুমায়ুন, এ এফ এম মেজবাহউদ্দিন, আবদুল মতিন খসরু, সুব্রত চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।
সভায় নেওয়া প্রস্তাব পাঠ করেন সমিতির সম্পাদক মমতাজউদ্দিন আহমদ মেহেদী। এতে শাহবাগে তরুণ প্রজন্মের সঙ্গে একাত্মতা ঘোষণা করা হয়। সভা থেকে শুধু কাদের মোল্লা নয়, সব যুদ্ধাপরাধীর ফাঁসির দাবি জানানো হয়।
গত শনিবার এক সেমিনারে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন যুদ্ধাপরাধ বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনাল ভেঙে দিয়ে জাতিসংঘের অধীনে নতুন ট্রাইব্যুনাল করার দাবি জানান বলে পত্রিকায় খবর প্রকাশিত হয়। ওই বক্তব্যের প্রতিবাদে আজ প্রতিবাদ সভা করা হয়। সভা থেকে অবিলম্বে এই বক্তব্য প্রত্যাহারের দাবি জানানো হয়।

No comments

Powered by Blogger.