ক্ষমতাসীন দলের যেসব নেতা ’৯৬ সালে জামায়াতের সাথে এক মঞ্চে বক্তৃতা করেছেন, তারাও যুদ্ধাপরাধী

বরিশালে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কুতুব উদ্দিন আহমেদ নয়া দিগন্ত, আমার দেশ ও দৈনিক সংগ্রাম বর্জন করাসহ রোববার থেকে এসব পত্রিকা পুড়িয়ে ফেলার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।
গত শনিবার বিকেলে বরিশাল নগরীর অশ্বিনীকুমার টাউন হল চত্বরে আয়োজিত ‘একাত্তর মঞ্চ’ থেকে এই আহ্বান জানান তিনি। পাশাপাশি বরিশালের ডিশ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীদের বলেন, দ্রুত দিগন্ত টিভির সম্প্রচার বন্ধ করুন, নচেৎ প্রয়োজনে আপনাদের ডিশ ব্যবসায় ও ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে। তিনি আরো বলেন, মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের নিয়ে ট্রাইব্যুনালের বিচারক যে রায়  দিয়েছেন আমরা সে রায় মানি না। ওই বিচারক যদি মনে করেন, আমি আদালত অবমাননাকর বক্তব্য দিয়েছি, পারলে তিনি আমার বিরুদ্ধে মামলা করুন।

জামায়াত-শিবিরকে আইন করে রাজনীতি নিষিদ্ধ করার দাবিসহ আবদুল কাদের মোল্লার ফাঁসির দাবিতে বরিশাল নগরীর বিভিন্ন স্থানে কর্মসূচি পালন করছে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, সিপিবি, বাসদ, প্রগতিশীল ছাত্র ইউনিয়ন, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান প্রজন্মলীগসহ সমমনা দলগুলোর নেতাকর্মীরা।

এ সময় তারা বলেন, বর্তমান ক্ষমতাসীন দলের যেসব নেতা ১৯৯৬ সালে ‘বিএনপি হটাও’ আন্দোলনে জামায়াতকে সাথে নিয়ে রাজনীতির নামে এক মঞ্চে অবস্থান করে বক্তব্য রাখেন তাদেরও যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধে একই আইনে বিচার হওয়া উচিত।

No comments

Powered by Blogger.