বিচারের নামে আলেমদের ওপর জুলুম করা হচ্ছেঃ ড. কারযাবি

বিচারের নামে জুলুম করা হারাম। ইসলামে এর কোনো বৈধতা নেই। গত শুক্রবার কাতারের জাতীয় মসজিদ উমর আল খাত্তাব মসজিদে আন্তর্জাতিক ইসলামিক স্কলারস ফোরামের চেয়ারম্যান ও কাতার বিশ্ববিদ্যালয়ের ডিন ড. ইউসুফ আল কারযাবি জুমার খুতবায় এ কথা বলেন।
তিনি আরো বলেন ৪০ বছর আগে মীমাংসিত বিষয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের ল্েয ট্রাইব্যুনাল গঠন করে মাওলানা আবুল কালাম আজাদকে যে ফাঁসি ও আব্দুল কাদের মোল্লাকে যাবৎজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে, আমরা তার নিন্দা জানাই। সেই সাথে সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, অধ্যাপক গোলাম আযম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ সব ইসলামি ব্যক্তিত্বের মুক্তি কামনা করছি। নিজেদের স্বার্থ আদায়ে  ইসলাম ও ইসলামি ব্যক্তিত্বের ওপর জুলুম-নির্যাতন মিথ্যা অপবাদের পরিণাম সরকারকেই বহন করতে হবে।

তিনি আরো বলেন, জামায়াত নেতারা স্বাধীনতা যুদ্ধ ও তার পরবর্তী সময়ে কাউকে হত্যা করেছে এমন কোনো প্রমাণ পাওয়া যাইনি। কাজেই তাদের জন্য ট্রাইব্যুনাল গঠন করে ফাঁসি দেয়ার জন্য নানা কৌশল অবলম্বন করা হারাম। আর যদি বিচার করতে হয় তাহলে কোনো ব্যক্তিকে খুশি করার জন্য নয়, আল্লাহকে ভয় করে প্রকৃত দোষীদের ন্যায় বিচার করুন।

তিনি ইসলামি বিশ্বের দিকে ইশারা করে বলেন, আজ পশ্চিমারা যেভাবে ঐক্যবদ্ধ তার চেয়ে মুসলমানদের ঐক্য আরো বেশি প্রয়োজন। কিন্তু ইসলামের শত্রুরা সে ঐক্যে ফাটল ধরাতে সম হয়েছে। যারা আজ ট্রাইব্যুনাল গঠন করে অন্যদের ওপর নির্যাতন চালাচ্ছেন, তাদের একদিন আসামি হয়ে আল্লাহর কাঠগড়ায় দাঁড়াতে হবেÑ সেই মানসিকতা রেখে সামনে পথ চলার আহ্বান জানান তিনি। কারযাবি ও আইসি সম্মেলনে বাংলাদেশের বিষয় তুলে ধরার জন্য ইসলামি বিশ্বকে অভিনন্দন জানান। সেই সাথে যারা তিউনিসিয়া নিয়ে রাজনীতির খেলা খেলতে চান তাদের নিন্দা জানান।

No comments

Powered by Blogger.