নাটকে ফিরেছেন সুবর্ণা by আলমগীর কবীর

সরকারি অনুদানপ্রাপ্ত হেডমাস্টার  চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকায় গত বেশ কয়েক মাস নাটকে অনিয়মিত ছিলেন সুবর্ণা মুস্তাফা।
সম্প্রতি দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ছবিটির শুটিং শেষ হওয়ায় এখন পুরোপুরি নাটকে মনোযোগ দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে সুবর্ণা বলেন, ‘আমার পরিচয় একজন অভিনেত্রী; চলচ্চিত্র-নাটক দুই জায়গায়ই আমার সমান আগ্রহ। তবে দু’টি জায়গার আলাদা মাহাত্ম্য রয়েছে। নাটকের তুলনায় চলচ্চিত্রে অনেক বেশি সিরিয়াস হয়ে কাজ করতে হয়। অনেক দিন ধরেই নাটকে পুরোপুরি মনোযোগ দিতে পারছিলাম না। আপাতত হাতে অন্য চলচ্চিত্র না থাকায় নাটকেই পূর্ণ মনোযোগ দেবো।’

এ দিকে চলচ্চিত্রের কাজ শেষ করে নতুন ধারাবাহিকে কাজ শুরু করেছেন তিনি। বদরুল আনাম সৌদের চিত্রনাট্যে নরেশ ভূঁইয়ার পরিচালনায় নোঙর খানা নাটকটিতে তিনি অভিনয় করেছেন  সুগৃহিণীর ভূমিকায়।

নাটকের কাহিনীতে দেখা যাবে, ‘সুবর্ণা বাড়ির গৃহকর্তী। তিনি স্বামী-সন্তানদের সদা খেয়াল রাখেন। তার স্বামী কাজকর্মে খুব ফাঁকিবাজ। তাই বাধ্য হয়ে তাকেই ঘর ও ব্যবসায় সবকিছু পরিচালনা করতে হয়। স্বামী ব্যবসায় ফাঁকি দিয়ে বাজারে বসে ক্যারাম খেলেন। কিন্তু সুবর্ণার কাছে মিথ্যা বলেও রেহাই নেই। তিনি সব বুঝে ফেলেন। এক দিকে তিনি স্বামীকে ব্যবসায় সহায়তা করেন, অন্য দিকে চার সন্তানকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা করছেন। এমনই এক পারিবারিক জীবনের গল্প নিয়ে ধারাবাহিকটির প্রেক্ষাপট গড়ে উঠেছে। এতে সুবর্ণা মুস্তাফার স্বামীর চরিত্রে প্রাণ রায়কে দেখা যাবে। এ প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, নোঙর খানার স্ক্রিপ্ট বেশ মানসম্মত। অন্য সব ধারাবাহিকের চেয়ে এটি ব্যতিক্রম। এ ধরনের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করতে বেশ ভালো লাগে।’ এ ছাড়াও সুবর্ণা মুস্তাফার হাতে এখন একাধিক ধারাবাহিক ও একক নাটকের কাজ রয়েছে।

No comments

Powered by Blogger.