নারায়ণগঞ্জে পুলিশের ওপর শিবিরের দ্বিমুখী হামলা, আহত ১২

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকায় গতকাল শনিবার সকালে পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়েছেন ছাত্রশিবিরের কর্মীরা। তাঁরা পুলিশ সদস্যদের রাস্তায় ফেলে লাঠি দিয়ে পেটান।
শিবিরের দ্বিমুখী হামলায় একজন সহকারী উপপরিদর্শকসহ (এএসআই) পুলিশের ১২ সদস্য আহত হয়েছেন।
আহতদের মধ্যে এএসআই আবু জাফরের (৫০) অবস্থা আশঙ্কাজনক। তাঁকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চাষাঢ়া শহীদ মিনারে একজন এএসআইয়ের নেতৃত্বে ১২ পুলিশ সদস্য দায়িত্ব পালন করছিলেন। সকাল সোয়া ১০টার দিকে শহীদ মিনারের উল্টো দিকের প্রেসিডেন্ট রোডের গলি থেকে শতাধিক শিবিরের কর্মী লাঠিসোঁটা এবং স্কুল ব্যাগে ইটপাটকেল নিয়ে বঙ্গবন্ধু সড়কে বেরিয়ে মিছিল শুরু করেন। এরপর তাঁরা শহীদ মিনারে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পুলিশ প্রথমে কাঁদানে গ্যাসের শেল এবং পরে শটগানের ফাঁকা গুলি ছোড়ে। তখন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে শিবিরের কর্মীদের আরেকটি দল পুলিশের ওপর হামলা চালায়। এতে এএসআই আবু জাফর, কনস্টেবল আমিনুল হক, মামুনুর রশিদ মামুন, আবদুল আলীমসহ ১২ পুলিশ সদস্য আহত হন।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, হামলার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা শহরের মিশনপাড়া ও খানপুরের দিকে পালিয়ে যায়। পুলিশের গুলি ও কাঁদানে গ্যাসের শেলে শিবিরের ছয় কর্মী আহত হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন। তবে পালিয়ে যাওয়ার সময় শিবিরের কর্মীরা আহত ছয়জনকে কাঁধে করে নিয়ে যান। আহত শিবিরের কর্মীদের সন্ধানে অভিযান চালানো হচ্ছে। ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

No comments

Powered by Blogger.