সর্বদলীয় জাতীয় সরকার চায় জাপা- সংসদ নির্বাচন অনুষ্ঠানে বিকল্প প্রস্তাব ॥ আজ ঢাকায় মানববেষ্টনী

তত্ত্বাবধায়ক সরকারের পরিবর্তে সংবিধানের আলোকে সর্বদলীয় নির্বাচিত জাতীয় সরকার গঠনের প্রস্তাব দিয়েছে এরশাদের নেতৃত্বাধীন দল জাতীয় পার্টি। শনিবার জাতীয় পার্টির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রস্তাব দেন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
এদিকে খুন, ধর্ষণসহ সামাজিক অবক্ষয়ের প্রতিবাদে রাজধানীতে আজ মানববেষ্টনী কর্মসূচী পালন করবে দলটি।
কোন্্ পদ্ধতিতে হবে আগামী জাতীয় সংসদ নির্বাচন। তত্ত্বাবধায়ক ব্যবস্থা নাকি অন্তর্বর্তীকালীন সরকার। এ নিয়ে যখন শীর্ষ দুই রাজনৈতিক দলে বিরোধ, ঠিক তখন সঙ্কট সমাধানের বিকল্প প্রস্তাব দিল মহাজোটের শরিক দল জাতীয় পার্টি। যদিও এরশাদ অনেক আগে থেকেই তত্ত্বাবধায়ক সরকারের বিপক্ষে অবস্থান নিয়েছেন। সাবেক এই সেনা কর্মকর্তার ভাষায় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা হলো জাতির কপালে কলঙ্কের তিলকের সামিল।
গুলশানে জাতীয় পার্টি রিসার্চ সেন্টারে ‘পল্লীবন্ধু জানতে চায়’ শীর্ষক সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি। মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ফেইসবুকে নতুন পেজের আত্মপ্রকাশ উপলক্ষে এই আয়োজন। ‘স্পিক টু মি’ নামের এই পেজের মাধ্যমে তরুণ প্রজন্মকে কাছে টানার উদ্যোগ নিয়েছে দলটি। সংবাদ সম্মেলনে জানানো হয়, এর মাধ্যমে যে কেউ জাপার কাছে প্রত্যাশার কথা জানাতে পারবেন। আগামী নির্বাচনে সংসদীয় আসনে দলের পক্ষ থেকে কাকে মনোনয়ন দেয়া প্রয়োজন এ ব্যাপারেও মতামত জানানো যাবে। যে কোন পরামর্শ সহ দাবি দাওয়া সবকিছুই ফেইসবুকের নতুন এই পেজে প্রকাশ করতে পারবেন সাধারণ মানুষ।
আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে জাপা নেতারা বলেন, জাতীয় পার্টি কোন সহিংসতায় বিশ্বাস করে না। তত্ত্বাবধায়ক ইস্যুতে দুই শীর্ষ রাজনৈতিক দলের বিপরীতমুখী অবস্থানের কারণে দেশে অশান্তি আসবে। মানুষের স্বাভবিক জীবনযাত্রা নষ্ট হবে। তাই আমরা মনে করি জাতীয় সংসদ নির্বাচনের জন্য সংবিধানের আলোকে সর্বদলীয় নির্বাচিত জাতীয় সরকার গঠন করা যেতে পারে। এই সরকারের আলোকে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় সরকারে সব রাজনৈতিক দলের প্রতিনিধিরা অংশ নিতে পারবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এরশাদের রাজনৈতিক উপদেষ্টা ও জাপা প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার প্রমুখ।
ধর্ষণ, খুন, গুম ও এ্যাসিড নিক্ষেপ ও সামাজিক অবক্ষয়ের প্রতিবাদে রাজধানীতে মানবেষ্টনী তৈরি করবে জাতীয় পার্টি। সকাল ১০টায় এ কর্মসূচী শুরু হবে। শাহবাগ থেকে মৎস্য ভবন, হাইকোর্ট, জাতীয় প্রেসক্লাব, পল্টন মোড, দৈনিক বাংলা, মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত জাতীয় পার্টির নেতাকর্মীরা অবস্থান নেবেন। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুষ্ঠানে যোগ দেবেন।
সামাজিক অবক্ষয় জাতিকে অস্থির করে তুলছে- হাওলাদার ॥ সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির মহাসচিব এ.বি.এম রুহুল আমিন হাওলাদার বলেছেন, সামাজিক ও নৈতিকতার অবক্ষয় জাতির জন্য অনাকাঙ্খিত। ধর্ষণ-এ্যাসিড নিক্ষেপ এবং গুম-হত্যা গোটা জাতিকে আজ অস্থির করে তুলেছে। এসব সমস্যা সামাজিকভাবে প্রতিরোধের আহবান জানিয়েছেন তিনি। শনিবার বিমানবন্দর রেলস্টেশন কার পার্কিং চত্বরে বিমানবন্দর থানা জাপার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গুম, হত্যা, নির্যাতন এবং দেশের বিবদমান এ অস্বাভাবিক রাজনীতি আমাদের কারও কাম্য হওয়া উচিত নয়। আমরা রাজনীতির উর্ধে থেকে দেশের ১৬ কোটি মানুষকে ঐক্যবদ্ধ করতে চাই। গতানুগতিক রাজনীতি এ দেশের মানুষকে বার বার প্রবঞ্চিত করেছে। দলের প্রেসিডিয়াম সদস্য এস.এম ফয়সল চিশতী, যুগ্ম মহাসচিব বাহাউদ্দিন বাবুল, জাকির হোসেন জিকু, মাহমুদুল হক আলাল, মোঃ আলী বাবু, আলাউদ্দিন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.