'বিজয়ের গল্প বলি' বইয়ের মোড়ক উন্মোচন- গ্রামীণফোনের প্রকাশনা

একাত্তরের চিঠির পথ ধরে এবার গ্রামীণফোন প্রকাশ করেছে ব্যক্তিজীবনে বিজয়ী এমন ২৫ মানুষের কথা নিয়ে 'বিজয়ের গল্প বলি' নামক বই। শনিবার শেরাটন হোটেলে বইটির মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধের উপসেনাপ্রধান পরিকল্পনামন্ত্রী একে খোন্দকার এবং গ্রামীণফোনের চীফ এক্সিকিউটিভ অফিসার ওডভার হেশজেদাল।
প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সংস্থাপন ও প্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম, বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ, ড. জামিলুর রেজা চৌধুরী, সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, ড. ওয়াহিদুদ্দিন মাহমুদ, গ্রামীণফোনের সিসিও কাজী মনিরুল কবির । অনুষ্ঠান উপস্থাপনা করেন দেশ টিভির চেয়ারম্যান সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
গ্রামীণফোনের সিইও বই প্রকাশ প্রসঙ্গে বলেন, গ্রামীণফোন বছরের শেষ ক্যাম্পেন হিসেবে গত ১৫ ডিসেম্বর বিজয়ের গল্প বলি ক্যাম্পন চালু করে। এর ধারাবাহিকতায় সারাদেশ থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের ১৫০০ গল্প সংগ্রহ করা হয়। এর মধ্য থেকে ৪৩টি গল্প বিচারকম-লীর কাছে পাঠানোর জন্য নির্বাচন করা হয়। বিচারকরা সেখান থেকে ২৫টি গল্প বই-এ প্রকাশের জন্য বেছে নেয়। বিচারকমন্ডলীর সদস্যরা ছিলেন শিৰাবিদ ড. জাফর ইকবাল, নিউএজ পত্রিকার সম্পাদক নুরম্নল কবীর, ম্যাগসাস পুরষ্কারপ্রাপ্ত সমাজকমর্ী এ্যাঞ্জেলা গোমেজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের এবং সাইট সেবভার ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর ড. ওয়াহিদুল ইসলাম।
যে ২৫ মানুষের বিজয়ের গল্প নিয়ে বই প্রকাশ করা হয়েছে তাদের মধ্যে রয়েছে_ ইয়াসমিন নাহার মিতু, সম্পাদিকা জিনাত রহমান, শাহাবুদ্দিন আলম সামী, রত্না গর্ভা জহুরা খাতুন, হুমায়ুন কবির ইমন, রিপন, সুরঞ্জিত সরকার, উদ্যোক্তা মোমেনা বেগম, অন্ধ শিল্পী জাহিদ আনোয়ার, হাসান মোঃ সোহান, দিদারম্নল ইসলাম, প্রকৌশলী নিহার রঞ্জন মজুমদার, রিফাত আরা মলিস্নক সোনিয়া, আয়েশা সিদ্দিকা, দিলীপ চন্দ্র সরকার, এসএম মনিরম্নর মুকুট, আজিজুর রহমান আজিজ, নাজমুল ইমরোজ, মোঃ মিজানুর রহমান, কবি মাবুব আলম জয়, আমিনুল হক, প্রকৌশলী সনত্মোষ কুমার রায় এবং উদ্যোক্তা রৌশন আরা বেগম। প্রত্যেক বিজয়ীর হাতে তুলে দেয়া হয় একটি করে ক্রেস্ট।
২৫ বিজীয়র মধ্যে ১০/ ১৫ জন বিজয়ের গল্প নিয়ে দেশ টেলিভিশন ধারাবাহিক প্রামাণ্যচিত্র তৈরি করবে এবং তা চ্যানেলটিতে প্রচার করবে। প্রকাশনা অনুষ্ঠানের মাঝে মাঝে পরিবেশন করা হয় দেশাত্মবোধক গান, নৃত্য এবং নাটক।

No comments

Powered by Blogger.