লক্ষ্মীপুরে দুই গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ সম্মেলন পণ্ডু

শুক্রবার দুপুরে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি প্রার্থী মাস্টার নুরুল আমিন ও মহিউদ্দিন আহম্মদ সেলিম গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে।
স্থানীয় ইসলামিয়া মাদ্রাসা মাঠে এ সংঘর্ষ হয়। এতে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ঘটে। সংঘর্ষে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাস্টার নুরুল আমিন, যুবলীগ নেতা ইছমাইল হোসেন, সাহাবউদ্দিন, মোঃ শাহাজাহান ও মাইন উদ্দিনসহ উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হয়েছে। এতে আওয়ামী লীগের সম্মেলনটি সম্পূর্ণ প- হয়ে যায়। আহতদের কমলনগর স্বাস্থ্যকেন্দ্রসহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এক পর্যায়ে দলীয় নেতাকর্মীরা জেলা নেতৃবৃন্দসহ এমপিকে অবরুদ্ধ করে রাখে। পরে তাঁরা পুলিশের প্রহরায় স্থান ত্যাগ করে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশের ওসি জানান, দুপুরে সম্মেলন চলাকালীন জুমার নামাজের বিরতি দেয়া হয়। এর ফাঁকে আ’লীগের কয়েক স্থানীয় নেতা ও বিভিন্ন ওর্য়াড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের বাদ দিয়ে কাউন্সিলর তালিকা তৈরি করার বিরুদ্ধে প্রতিবাদ ওঠে। এ নিয়ে সভাপতিপ্রার্থী বর্তমান আহ্বায়ক মাস্টার নুরুল আমিন ও মহিউদ্দিন আহম্মদ সেলিম গ্রুপের মধ্যে কথাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়।
ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এর আগে ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এম আলাউদ্দিন। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এমপি, জেলা পরিষদ প্রশাসক ও সাবেক সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর পৌর মেয়র মোঃ আবু তাহের, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহিম, কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সহসম্পাদক এমএ মমিন পাটোয়ারী, রুহুল আমিন মাস্টার, আওয়ামী লীগ নেতা কাজী আলতাফ হোসেন, পিপি এ্যাডভোকেট জসিমউদ্দিন, শিমুল, যুবলীগের যুগ্ম আহ্বায়ক একেএম সালাউদ্দিন টিপুসহ দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। উপজেলা শহরের বিভিন্ন স্থানে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

No comments

Powered by Blogger.