সিজন অনুযায়ী রূপের রুটিন

শীতকালে ত্বকের ওপর মরা কোষ জমে যায়। ত্বক বেশি অনুজ্জ্বল (উজ্জ্বলতা হারায়) দেখায়। এক্সফলিয়েট করলে মরা কোষ ঝরে যায়। ত্বক বেশি পানি ধরে রাখতে পারে।
ত্বকের ভেতর ময়শ্চারাইজার ভালভাবে প্রবেশ করতে পারে। ছোট ছোট গ্রানিউল সমেত স্কাবার ব্যবহার করলে ত্বক রুক্ষ হবে না। এ্যালকোহল বেস্ড টোনার এবং এসট্রিনজেন্ট ব্যবহার করলে ত্বক রুক্ষ হয়ে যাবে।
গরমে ফ্রেশ থাকার জন্য ব্যবহার করুন কুলিং মাস্ক। শসার খোসা বা শসার পাল্প এ ক্ষেত্রে উপকারী। ২ চা চামচ পাউডার মিল্ক একটি ডিমের সাদা অংশের সঙ্গে শসার রস ও শসার পাল্প মিশিয়ে কি ব্যান্ডারে পেস্ট করে নিন। গলায় ও মুখে আধা ঘণ্টা লাগিয়ে রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনার ত্বক যদি তৈলাক্ত হয় সেই ক্ষেত্রে মিল্ক পাউডার ব্যবহার না করে মধু ব্যবহার করলে বেশি উপকার পাবেন।
বর্ষাকালে লেবুর রস ও গোলাপ জল সমপরিমাণে মিশিয়ে নিন। এ মিশ্রণ মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই মিশ্রণ আপনার ত্বক ফ্রেশ রাখতে খুব ভাল কাজ করবে। আপনার ত্বকের অতিরিক্ত তেলভাব কমিয়ে ত্বকে ব্রন আসা রোধ করবে।
শুষ্ক ত্বকের উপযোগী ঘরোয়া ময়েশ্চারাইজার : শুষ্ক ত্বকে ১ চা চামচ মধু, ১ চা চামচ গোলাপজল, সেই সঙ্গে ১ চা চামচ মিল্ক পাউডার মিশিয়ে ময়েশ্চারাইজার বানান। যখনই লাগাবেন ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দিনে এক থেকে দুইবার ব্যবহার করে দেখুন। আপনার ত্বকের শুষ্কতা অল্প সময়ের মধ্যে কমে যাবে।
তৈলাক্ত ত্বকের ময়েশ্চারাইজার : গোলাপজল ১ চা চামচ, মধু ১ চা চামচ, ১ চা চামচ এ্যালোভেরা জুসÑএই তিনটিকে একত্রে মিশিয়ে বানিয়ে ফেলতে পারেন তৈলাক্ত ত্বকের ময়েশ্চারাইজার। যে কোন সময়ে লাগাতে পারেন। মুখ ধোবার পরে যখনই লাগাবেন ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।
হার্বাল ট্রিটমেন্ট : একটি বড় পাত্রে গোলাপজল ঢালুন এক কাপ পরিমাণ। ফ্রিজে ঠা-া হতে দিন। আধাঘণ্টা পর ফ্রিজ থেকে ওই গোলাপজল বের করে নিয়ে একটি ফ্রেশ রুমাল ঠা-া গোলাপ জলে চুবিয়ে হাল্কা করে মুখের ওপর চেপে ধরুন ২-৩ মিনিট এভাবে ২-৩ বার করুন। আপনার ত্বকের ক্লান্তভাব নিমেষেই কেটে গিয়ে দেবে সুন্দর এক জেল। যখনই মেকাপ করবেন এভাবে একবার হারবাল ট্রিটমেন্ট নিয়ে দেখুন আপনার মেকাপ অনেক বেশি নেচারাল ও ফ্রেশ লুক দেবে।

জুলিয়া আজাদ
এ্যারোমা থেরাপিস্ট ও
ব্যবস্থাপনা পরিচালক আকাক্সক্ষা’স
গ্লামার ওয়ার্ল্ড

ভ্যালেনটাইনস ওয়েস্টিন
ভালোবাসার মানুষকে সারপ্রাইজ দিতে কে না ভালোবাসে। আর তাই ভালোবাসা দিবসকে সামনে রেখে হোটেল ওয়েস্টিন রয়েছে নানান আয়োজন ফেব্রুয়ারি মাসজুড়ে।
ভালোবাসা দিবসে প্রিয় মানুষকে চমকে দেয়ার জন্য ওয়েস্টিনে রয়েছে ওয়েস্টিন ভ্যালেনটাইন ডিভা”র খোঁজ। ডিভা ডায়মন্ড জুয়েলারীর সৌজন্যে একটি ডায়মন্ড রিং জিতে নেয়ার সুবর্ণ সুযোগ রয়েছে যারা ওয়েস্টিনের বিভিন্ন ভেন্যুতে ১০০০ টাকার উপরে খাওয়া-দাওয়া করবেন। এ সুযোগ চলবে ৭ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৪ ফেব্রুয়ারি রেফেল ড্রতে বিজয়ী ঘোষণা করা হবে।
এছাড়া ওয়েস্টিনের ফেইসবুক সেইজ : /ঞযব বিংঃরহ উযধশধ ঃড় ষড়মরহ করে যারা তাদের ভালবাসার বিশেষ মুহূর্ত বিবৃত করবেন সেখান থেকে সর্বোচ্চ ‘লাইফ’ প্রাপ্ত ফেইসবুক ইউজার পাবেন ১৪ ফেব্রুয়ারি স্পেশাল ভ্যালেনটাইন ডিনার জিতে দেবার সুবর্ণ সুযোগ।
এছাড়া বিশেষ ডিলাক্স রুম প্যাকেজে থাকছে কম্পিøমেনটারি ব্রেকফাস্ট, স্পা, ওয়ার্কআউট, ইন্টারনেট একেএস, লেইট চেকআউট ও আরও অনেক কিছু।

No comments

Powered by Blogger.