সুপ্রীমকোর্টের রায় না মানলে আইনগত ব্যবস্থা- স্বাধীনতার ঘোষক সম্পর্কে আইন প্রতিমন্ত্রী

 স্বাধীনতার ঘোষক সংক্রানত্ম সুপ্রীমকোর্ট যে রায় দিয়েছে তা মানতে সকলে বাধ্য। যারা মানবে না সংবিধান লঙ্ঘনের অভিযোগে এক সময় সরকার তাদের বিরম্নদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবে।
আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মোঃ কামরম্নল ইসলাম শনিবার এ কথা বলেছেন। তিনি বিয়াম ফাউন্ডেশনের শহীদ সাইদ মিজান হলে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) যৌথ উদ্যোগে আয়োজিত আইন ও লেজিসলেটিভ ড্রাফটিং বিষয়ক প্রশিৰণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আইন প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার পূর্ণাঙ্গভাবে নির্বাচনী ইশতেহার বাসত্মবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে চায়। এ জন্য প্রত্যেক সরকারী কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতা প্রয়োজন। সরকারের অঙ্গীকার ও দিন বদলের স্বপ্ন বাসত্মবায়নে সরকারী কর্মচারীদের মূল শক্তি হিসেবে কাজ করতে হবে।
সরকারী কর্মচারীদের আনত্মরিক সহযোগিতা পেলে বর্তমান সরকারের ভিশন ২০২১ বাসত্মবায়নের পথে এগিয়ে যেতে সম্মত হবে। কর্মৰেত্রে দৰতা, অভিজ্ঞতা, সততা ও নিষ্ঠার স্বাৰর রাখতে তিনি সরকারী কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান।
দু'দিনব্যাপী এ প্রশিৰণ কর্মসূচীতে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের ১৪ জন সহকারী সচিব পর্যায়ের কর্মকর্তা অংশ নিচ্ছেন। উদ্বোধনী অনুষ্ঠানে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ শহিদুল হক, যুগ্ম সচিব নাসরিন বেগম এবং এডিবি সুশাসন বিষয়ক প্রধান ফিরোজ আহমেদ বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বলেন, ৫ম সংশোধনী বাতিল সংক্রানত্ম রায়ের মাধ্যমে '৭২ সালের মূল সংবিধানে ফিরে যাওয়ার পথ তৈরি হয়েছে। '৭২-এর সংবিধানে ধর্মের নামে রাজনীতি করার সুযোগ ছিল না। রায়ে আপীল বিভাগ কিছু নির্দেশনা দিয়েছে। পুর্ণাঙ্গ রায়ের কপি পাওয়ার পর নির্দেশনা অনুযায়ী ধর্মভিত্তিক রাজনীতির ব্যাপারে সিদ্ধানত্ম নেয়া হবে।

No comments

Powered by Blogger.