সেনা মোতায়েনের দাবি মেজর হাফিজের- ভোলা-৩ উপনির্বাচন

ভোলা-৩ আসনে ২৪ এপ্রিল অনুষ্ঠেয় উপনির্বাচনে বিরোধী দল বিএনপির প্রার্থী মেজর (অব) হাফিজউদ্দিন আহমদ। আওয়ামী লীগের প্রার্থী যিনিই হবেন, তাকে বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না বিএনপির প্রার্থী।
ভোলার উপনির্বাচনের মাধ্যমে ভেতরে ভেতরে বিএনপি ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আটঘাঁট বেঁধেই নির্বাচনী মাঠে নামছে বিএনপি। আগামী ২৪ এপ্রিল ভোলা-৩ আসনে উপনির্বাচন হবে। ইতোমধ্যে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। তবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে নির্বাচন কমিশনের কাছে ভোলা-৩ আসনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী দলের সহ-সভাপতি মেজর (অব) হাফিজ উদ্দিন আহমদ। তিনি বলেন, ভোলা-৩ আসনে পুনর্নির্বাচনের দাবি করেছিলাম আমরা। কিন্তু নির্বাচন কমিশন পুনর্নির্বাচন নাকচ করে দিয়ে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে। কিন্তু জনগণের বৃহত্তর স্বার্থে এ নির্বাচনে অংশ নেব আমরা। নির্বাচন কমিশনকে সরকারের প্রভাবমুক্ত থাকতে হবে। ইসি ভোলা-৩ আসনের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে বিএনপির প্রার্থীই বিজয়ী হবে বলে আশা করেন মেজর (অব) হাফিজউদ্দিন আহমদ।
শুক্রবার বেলা সাড়ে ১২টায় তার বনানী বাসভবনে এক সংবাদ সম্মেলনে মেজর (অব) হাফিজউদ্দিন আহমদ এসব কথা বলেন। তিনি বলেন, নির্বাচন কমিশনকে অবাধ, সুষ্ঠু ও নিরপৰে নির্বাচনের স্বার্থে এই আসনে সেনা মোতায়েন করতে হবে। যদি আইনী কোন জটিলতা না থাকে তাহলে সর্বোচ্চ নিরাপত্তার জন্য সেনা মোতায়েন করা উচিত। কারণ নির্বাচনের আগেই আওয়ামী সন্ত্রাসীরা পেশিশক্তি ব্যবহার করে নির্বাচনী এলাকায় আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে সরকারী দলের নেতাকর্মী ও সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের এই অপচেষ্টা কখনও সফল হবে না। আমাদের সঙ্গে জনগণ আছে।
২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে ব্যাপকভাবে পরাজিত হয় বিএনপি। সারাদেশে মাত্র ৩০ আসনে জয়ী হয়। নির্বাচনে পরাজয়ের পর তত্ত্বাবধায়ক সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বিএনপি। তারা বলে বর্তমান নির্বাচন কমিশনের বিরম্নদ্ধে কোন ধরনের নির্বাচনে অংশ নেবে না বিরোধী দল বিএনপি। কিনত্ম ভোলা-৩ আসনের উপনির্বাচনে ঠিকই অংশ নিচ্ছে বিএনপি। এই ইসির অধীনে কেন নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি এমন প্রশ্নের জবাবে মেজর (অব) হাফিজ বলেন, নির্বাচন কমিশনের ওপর আমাদের পূর্ণ আস্থা আছে। আশা করি, প্রশাসন কারচুপি করলে ইসি কঠোর হস্তে তা দমন করবে।

No comments

Powered by Blogger.