সংসদ গোরস্তানে পরিণত শুধু আগরবাতি দেয়া ‍বাকি ॥ সাকা

 বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী (সাকা চৌধুরী) বলেছেন, জাতীয় সংসদ এখন গোরস্তানে পরিণত হয়েছে। সেখানে শুধু মরা মানুষদের নিয়ে আলোচনা হয়।
সেখানে কেবল আগরবাতি দেয়া বাকি রয়েছে। এই সংসদে গিয়ে আমরা মানুষের প্রত্যাশা পূরণের কথা বলতে পারি না। এজন্য আমরা সংসদে যেতে চাই না। তিনি শনিবার দুপুরে নওগাঁয় বিএনপির তৃণমূল প্রতিনিধির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। স্থানীয় মুক্তি সিনেমা হলে জেলা বিএনপি আয়োজিত এই তৃণমূল প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি সামসুজ্জোহা খান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক হারম্নন অর রশিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু এবং বিভিন্ন উপজেলা বিএনপি প্রতিনিধিদের মধ্যে আল ফারম্নক জেমস, জাকিতুল্যা, মাসুদ রানা, মোস্তাফিজুর রহমান, মাহবুবুর রহমান চৌধুরী, আবু সুফিয়ান, আব্দুল হামিদ প্রমুখ।
সাকা চৌধুরী বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, এ সরকার দু'টি কাজ নিয়ে ব্যস্ত। একটি হচ্ছে সকল ধরনের বিচার কাজ সম্পাদন করা এবং ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়ন করা। বিগত নির্বাচনে আওয়ামী লীগ ওয়াদা করেছিল ১০ টাকা কেজি চাল ও বিনা মূল্যে সার সরবরাহ এবং প্রত্যেক বাড়িতে একজনের চাকরি নিশ্চিত করার। কিন্তু এই দু'টি কাজ করতে গিয়ে তারা সে ওয়াদা ভুলে গেছে। বিদু্যত, পানি, জ্বালানির তীব্র সঙ্কটে জনজীবন আজ বিপর্যস্ত হয়ে পড়েছে। সেদিকে কোন পদপে গ্রহণ করতে পারছে না। অথচ প্রতিদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর মন্ত্রিপরিষদের সদস্যরা ডিজিটাল বাংলাদেশের কথা বলেই চলেছেন। বর্তমান সরকারের দুর্বল পররাষ্ট্রনীতির কথা উল্লেখ করে তিনি বলেন, প্রতিদিন ভারতীয় সীমান্ত এলাকায় বিএসএফ সদস্যরা বাংলাদেশীদের পাখির মতো হত্যা করছে আর এদেশের সেনাবাহিনীপ্রধান দিল্লীতে গিয়ে দিল্লীর লাড্ডু খাচ্ছেন। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী যখন চীন সফর করছেন ঠিক তখনই সেনাপ্রধান ভারতে চীন সীমান্ত পরিদর্শন করছেন। তিনি ওয়ান ইলেভেনের উদ্ধৃতি দিয়ে বলেন ২০০৭ সালের ১১ জানুয়ারি এদেশে অলিখিত সামরিক অভু্যত্থান সংগঠিত হয়েছিল। এতে জাতিয়তাবাদী শক্তিকে নিশ্ছিন্ন করার একটি নীল নকশা বাস্তবায়িত হয়েছিল।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ বলেন, দিন বদলের নামে মতায় এসে নাম বদলের রাজনীতিতে মেতে উঠেছে। জাতীয় সংসদে জিয়াউর রহমান ও বিএনপিকে কটা করা এখন তাদের মজ্জাগত বিষয় হয়ে দাঁড়িয়েছে। সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ বলেন বরেন্দ্র অঞ্চলে যত উন্নয়ন বিএনপির সময়ে সম্পন্ন হয়েছে। আগামীতে নওগাঁর ৬টি আসনের সবগুলোই বিএনপির অনুকূলে ফিরিয়ে আনতে হবে। তা হবে নির্বাচনের মাধ্যমে, তবে লগি বৈঠার মাধ্যমে নয়।

No comments

Powered by Blogger.