কক্সবাজারে বাতিল ৫৯ প্লট ফের জোট নেতাদের দখলে

 জোট সরকারের সময়ে চরম দলীয়করণ ও আত্মীয়করণের মাধ্যমে বরাদ্দ দেয়া ইজারা বাতিলকৃত ৫৯ পস্নট ফের দখলে নিয়েছে প্লট গ্রহীতা জোট নেতারা। জেলা প্রশাসকের দেয়া লাল পতাকা এখন আর ওসব প্লটে নেই।
গোপনে খুঁটিসহ লাল পতাকাগুলো ছুড়ে ফেলেছে তারা। জেলা প্রশাসনের চিহ্নিতকরণ দখল লাল পতাকা ফেলে দিয়ে শত শত আবার শুরু হয়েছে স্থাপনা নির্মাণ। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ইজারা বাতিলকৃত ও জেলা প্রশাসনের দখলে নেয়া কক্সবাজার সৈকত পারের হোটেল-মোটেল জোনে মূল্যবান ৫৯ পস্নটে বরাদ্দপ্রাপ্তরা বসে নেই মোটেও। দিনে-রাতে অসংখ্য শ্রমিক লাগিয়ে নির্মাণ কাজ চালানো হচ্ছে পুরোদমে।
মঙ্গলবার শহরের কলাতলীতে হোটেল-মোটেল জোন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, ইজারা বাতিল হওয়া প্লটগুলোতে কেউ বহুতল ভবনের বেস ঢালাই, কেউ ছাদ ঢালাইয়ের কাজ চালাচ্ছে। আবার অনেকে নির্মাণ কাজ ত্বরান্বিত করা এবং কেউ মাটি ভরাট কাজ নিয়ে সীমাহীন ব্যস্ত রয়েছে। বরাদ্দ নেয়া জোট সরকারের সাবেক মন্ত্রী-এমপিদের আত্মীয়স্বজনের অনেকে উপস্থিত থেকে গত এক সপ্তাহ ধরে পুরোদমে চালাচ্ছে স্থাপনা নির্মাণ কাজ। জেলা প্রশাসন থেকে কোন বাধা দেয়া হচ্ছে না বলে জানা গেছে। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শুক্কুর আলী (রাজস্ব) জানিয়েছেন, বরাদ্দপ্রাপ্তরা উচ্চ আদালত থেকে ইজারা বাতিল সংক্রানত্ম স্থগিত আদেশপ্রাপ্ত হওয়ায় এসব স্থাপনা নির্মাণ কাজ শুরম্ন করেছে। নিয়মনীতি বহিভর্ূত বরাদ্দ দেয়া এসব পস্নটের ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে ভূমি মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.