রাবির ঘটনায় জড়িত ৪ জনসহ ৮ শিবির ক্যাডার গ্রেফতার

রাবিতে ছাত্রলীগের ওপর শিবিরের হামলার ঘটনায় জামায়াত নেতাসহ দুই শিবির ক্যাডার এবং রাবিতে ছাত্রলীগ নেতা ফারুক হত্যা মামলার ২১ নম্বর আসামি শিবির ক্যাডার মাহবুবুর রহমানকে পুলিশ নওগাঁ থেকে গ্রেফতার করেছে।
এছাড়া সিলেটে অভিযান চালিয়ে স্থানীয় মদনমোহন কলেজ শিবির সভাপতিসহ ৪ শিবির ক্যাডারকে পুলিশ গ্রেফতার করেছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।
জানা গেছে, শনিবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী কাটাখালী বাজার থেকে কাটাখালী জামায়াতের পৌর সহসভাপতি আফাসউদ্দীন সরকারকে মতিহার থানা পুলিশ গ্রেফতার করে। এছাড়া রাবি ক্যাম্পাস থেকে গণিত শেষ বর্ষের শিক্ষার্থী ও শিবির ক্যাডার আবু তাহের ও নৃ-বিজ্ঞান দ্বিতীয় বর্ষের আব্দুর রাজ্জাককে পুলিশ গ্রেফতার করে।
এদিকে নওগাঁর মতিহার থানায় দায়েরকৃত ফারুক হত্যা মামলার ২১ নং আসামি শিবির ক্যাডার মাহবুর রহমানকে (২১) সাপাহার থানা পুলিশ শুক্রবার সকাল সাড়ে ১০টায় নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে। সে সাপাহার উপজেলার কৈকুড়ী গ্রামের মৃত ইসলাম আলীর পুত্র বলে জানা গেছে। মাহবুর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী সাহিত্য বিভাগের তৃতীয় বার্ষের ছাত্র।
অন্যদিকে শনিবার সকালে মদনমোহন কলেজ ক্যাম্পাসসহ আশপাশ এলাকা থেকে ৪ শিবির ক্যাডারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে মদনমোহন কলেজ শিবিরের সভাপতি আনোয়ার ওয়াদুদ টিপু, শিবির ক্যাডার মঞ্জুর রহমান, ইউসুফ বিন নূরী চৌধুরী সামী ও তানভীর আহমদ। গত ১২ ফেব্রম্নয়ারি পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

No comments

Powered by Blogger.