অবিলম্বে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি ১৪ দলের- ন্যাপ কার্যালয়ে বৈঠক

 অবিলম্বে স্বাধীনতা বিরোধী জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। আদর্শিক এই জোটের নেতারা এ দাবি জানিয়ে বলেছেন, যুদ্ধাপরাধী নিজামীকে বাঁচাতে ধর্মব্যবসায়ী জামায়াত মরিয়া হয়ে।
মহানবী হযরত মুহম্মদ (স.)-এর সঙ্গে দেশদ্রোহী ও বিশ্বাসঘাতক এই নেতার তুলনা করার ধৃষ্ঠতা দেখাচ্ছে; যা চরম ঔদ্ধত্য প্রদর্শনের শামিল। এ কারণেই অবিলম্বে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা উচিত।
শুক্রবার রাজধানীর ধানমণ্ডি হকার্স মার্কেটে ন্যাপের (মোজাফফর) কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের বৈঠক থেকে নেতারা এ দাবি জানান। এই সময় নেতারা দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রাখা ও সরকারের উন্নয়ন কর্মসূচী বাস্তবায়নের স্বার্থে যুদ্ধাপরাধীদের বিচার এবং '৭২-এর সংবিধান পুনর্পরবর্তনের অঙ্গীকার ব্যক্ত করেন।
আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, জামায়াত বা ধর্মীয় রাজনৈতিক দল এখনি নিষিদ্ধ করা হবে কি-না তা বলতে পারছি না; তবে পঞ্চম সংশোধনী অবৈধ হইকোর্টের দেয়া রায় পুরোপুরি বাস্তবায়ন হলে ধর্মীয় রজিনৈতিক দল নিষিদ্ধ হতে পারে। যুদ্ধাপরাধীদের বিচার সম্পর্কে কোন সংশয়ের অবকাশ নেই উলেস্নখ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ওপর গবেষণালব্ধ তথ্য-উপাত্ত, পেপার কাটিং, ভিডিও চিত্রের ওপর তদন্ত করে তার ভিত্তিতে যুদ্ধাপরাধীদের বিচার শুরু হবে। প্রথমে একটি ট্রাইবুন্যাল গঠন করা হবে, সেখানে প্রথম দফায় চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার শেষ করা হবে। তিনি জানান, আগামী ২৬ মার্চের আগে ট্রাইবুন্যাল, তদন্ত কর্মকর্তা ও কৌঁসুলি নিয়োগ দেয়া হবে। '৭১-এর মুক্তিযুদ্ধে যারা হত্যা-লুণ্ঠন ও অগ্নিসংযোগ করেছে তাদের যুদ্ধাপরাধের দায়ে বিচার করা হবে।
ন্যাপের (মোজাফফর) নগর সভাপতি এ্যাভোকেট রফিকুল ইসলাম মাসুমের সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন ১৪ দল নেতা বিমল বিশ্বাস, এ্যাডভোকেট এনামুল হক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, এম এ গনি, মাহমুদুর রহমান বাবু, হারুন চৌধুরী, ইসমাইল হোসেন, আবদুর রশিদ সরকার, শরাফত আলী হীরা, মীর হোসাইন আখতার, আবুল হোসাইন, ফয়েজউদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, হাজী মোহাম্মদ সেলিম, রফিক উদ্দিন আহমেদ, শাহে আলম মুরাদ, সহিদুল ইসলাম মিলন, সালাউদ্দিন বাদল, নাঈম নোমান।
নগর আ'লীগের বিক্ষোভ সমাবেশ মহানবীর (স.) সমক দাবি করায় জামায়াত নেতাদের গ্রেফতারসহ জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে ঢাকা মহানগর আওয়ামী লীগ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাৎণিক বিক্ষোভ সমাবেশ করেছে।
সমাবেশে নেতারা বলেন, জামায়াত-শিবির ধর্মের অপ-ব্যাখ্যা দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। আজ সময় এসেছে এই সকল মওদুদীবাদীর বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করে তাদের অপরাজনীতি রুখে দাঁড়ানোর। বক্তারা অবিলম্বে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, অন্যথায় স্বাধীনতা বিরোধী এই অপশক্তি দেশের সহজ-সরল মানুষকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করবে।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান সিরাজ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ফয়েজউদ্দিন মিয়া, শেখ বজলুর রহমান, মুকুল চৌধুরী, হাজী মোহাম্মদ সেলিম, শাহে আলম মুরাদ, আসলামুল হক আসলাম এমপি, ডা. দিলীপ রায়, ইঞ্জিনিয়ার লুৎফর রহমান, সালাউদ্দিন বাদল, ইমতিয়াজ খান বাবুল, সহিদুল ইসলাম মিলন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদণি করে মুক্তাঙ্গনে গিয়ে শেষ হয়।
আজ বিক্ষোভ সমাবেশ একই দাবিতে নগর আওয়ামী লীগ আজ শনিবারও রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে। বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু এ্যাভিনিউতে বিক্ষোভ সমাবেশে দলের কেন্দ্রীয় ও নগর নেতারা বক্তৃতা করবেন।

No comments

Powered by Blogger.