পাকিস্তানে তল্লাশি চৌকিতে জঙ্গি হামলা, নিহত ৩৫

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি সেনা তল্লাশি চৌকিতে জঙ্গি হামলায় ৩৫ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১৩ নিরাপত্তা কর্মী, ১২ হামলাকারী ও ১০ বেসামরিক ব্যক্তি রয়েছে।
গতকাল শনিবার ভোরে দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের লাক্কি মারওয়াত জেলায় ঘটনাটি ঘটে। পাকিস্তানি তালেবান দায় স্বীকার করেছে।
সরকারি কর্মকর্তারা জানান, কমপক্ষে ৪০ জঙ্গি লাক্কি মারাওয়াতের সেরাই নাউরাং এলাকার ওই তল্লাশি চৌকিতে হামলা চালায়। হামলায় জঙ্গিরা আত্মঘাতী বোমাসহ স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র ও রকেট লাঞ্চার ব্যবহার করে। এ সময় চৌকির নিরাপত্তাকর্মীরা পাল্টা হামলা চালালে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে ১৩ নিরাপত্তা কর্মী ও ১২ হামলাকারী নিহত হয় বলে জানান কর্মকর্তারা।
সংঘর্ষের পর হামলাকারীরা তল্লাশি চৌকির পাশে একটি বাড়িতে রকেট হামলা চালায়। এতে একই পরিবারের ১০ জন নিহত হয়।
পাকিস্তানের তেহরিক-ই-তালেবানের (টিটিপি) মুখপাত্র এহসানউল্লাহ এহসান হামলার দায় স্বীকার করে জানান, গত মাসে মার্কিন ড্রোন হামলায় তাদের দুই নেতা নিহত হয়। ওই ঘটনার প্রতিশোধ হিসেবেই তারা এ হামলা চালিয়েছে।
এদিকে গত শুক্রবার রাতে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরে একটি শিয়া মসজিদের সামনে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা ২৭ জনে দাঁড়িয়েছে। টিটিপি হামলার দায় স্বীকার করেছে। গত মাসে যুক্তরাষ্ট্রের চালকবিহীন বিমান (ড্রোন) হামলার প্রতিশোধ হিসেবেই তারা এ হামলা চালিয়েছে। এই হামলা জঙ্গি সংগঠনটির দুই কমান্ডার নিহত হয়। সূত্র : দ্য নিউজ, ডন।

No comments

Powered by Blogger.