তারেকের মাঝে এবার নবাব সিরাজউদ্দৌলা আর ম্যান্ডেলাকে আবিষ্কার!- একের মধ্যে তিন!

বিএনপি নেতারা এতদিন তারেক রহমানের মাঝে জিয়াউর রহমানের প্রতিচ্ছবি খুঁজে পেলেও এবার তার মাঝে নবাব সিরাজউদ্দৌলা এবং নেলসন ম্যান্ডেলাকে খুঁজে পেয়েছেন!
শনিবার ছাত্রদলের সমাবেশে বিএনপি নেতারা বলেছেন, তারেক রহমানের মাঝে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজউদ্দৌলা এবং বিশ্বের কিংবদনত্মি নেতা নেলসন ম্যান্ডেলাকে খুঁজে পাওয়া যায়। একই সঙ্গে বিএনপি নেতারা মনে করেন, তারেক দেশে ফিরলে দেশ থেকে দারিদ্র্য দূর হবে। এছাড়া তারেককে নির্বাসনে রেখে বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করা যাবে না বলেও মনত্মব্য করেন তাঁরা।
নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারেক রহমানের তৃতীয় কারাবন্দী দিবস উপলৰে আয়োজিত ছাত্র সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেন, সাম্রাজ্যবাদ এবং আধিপত্যবাদের ক্রীড়নক যারা, তারাই তারেক রহমানকে অঙ্কুরে ধ্বংস করে দিতে তাকে মিথ্যা মামলায় গ্রেফতার করে নির্যাতন করেছিল। অথচ তারেক রহমান এমন এক নেতা, যিনি একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় অগ্রণী ভূমিকা রাখতে পারেন। মির্জা আলমগীর তার বক্তব্যে তারেক রহমানকে নেলসন ম্যান্ডেলার সঙ্গে তুলনা করে বলেন, তারেক রহমান দেশে ফিরলে কোটি মানুষ তাকে বরণ করে নেবে। তারেক রহমানকে নির্বাসনে রেখে বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করা যাবে না। অবশ্যই তারেক রহমান দেশে ফিরবে। আর তারেক রহমান দেশে ফিরলেই দেশ থেকে দারিদ্র্য দূর হয়ে যাবে।
ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব আমান উলস্নাহ আমান তার বক্তব্যে তারেক রহমানকে দেশে ফিরতে বাধা দিলে দেশ অচল করে দেয়ার হুমকি দেন।
বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, তারেক রহমানের মাঝে শুধু জিয়াউর রহমানের প্রতিচ্ছবি নয়, নবাব সিরাজউদ্দৌলা এবং কিংবদনত্মি নেতা নেলসন ম্যন্ডেলাকে খুঁজে পাাওয়া যায়।
সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং ছাত্রদল নেতা আমিরম্নল ইসলাম আলিম।
যুবদলে নেতাদের জিয়ার মাজার জিয়ারত ॥ জাতীয়তাবাদী যুবদলের সদ্য ঘোষিত কমিটির নেতারা শনিবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেছেন। এ সময় তারা মাজারে পুষ্পসত্মবক অর্পণ এবং বিশেষ মোনাজাত করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খোন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর, আমানউলস্নাহ আমান, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.