বন্ধুতা

বন্ধু তুমি আসবে কবে, আমাকে কি মনে পড়ে? আমায় যখন পড়বে মনে কল দিও আমার ফোনে।
শামীমা শাম্মী
০১৮৩৮৫২৬১৮৬


এই দেহের মাঝে দুঃখ কী কখনও একা আসে,
না কি সে দলবেঁধে আসে?
মনের বেদনা যাতনা বলে দেয়Ñ
একাকীত্বর কী যে যন্ত্রণা!
তবু মনে হয় রাতের আকাশে তারা ফোটে,
অন্ধকারে কৃত্রিম আলো জ্বলে
দুঃখ, বেদনা, কষ্ট একাকীত্ব
দূর হবে কোন একদিন
কাউকে সঙ্গী করে!
আর কে রায়
০১৯২২৮৩৫২৬৯

ভালবাসা যদি ভুলই হয়
তাহলে আমি ভুল করেছি।
সে ভুলের মাসুল দিতে গিয়ে
শুধু দুঃখই পেয়েছি।
আর দুঃখ পেয়েছি বলেই
বুঝতে পেরেছি সুখের গভীরতাকে।
মাসুদ রানা
০১৭১৪৮৭৯৪৭৪

বন্ধুত্বকে খুঁজি
নীল আকাশে
বন্ধুত্বকে খুঁজি
শিশির সিক্ত দূর্বাঘাসে।
বন্ধুত্বকে খুঁজি
শীতের মিষ্টি সকালে
এসো বন্ধু চোখে চোখ রেখে
স্বপ্ন দেখি দুজন মিলে।
সাইমুম সাদ
০১৭৬৪৫৭৭১৫৪

সূর্য থেকে আলো দিলাম
বাগান থেকে সুবাস
বৃষ্টি ভেজা গোলাপ দিলাম
তোমায় বারো মাস
স্বপ্ন থেকে ছোঁয়া দিলাম
আবেগ দিলাম কিনে।
সারা জীবন বন্ধু তুমি
রেখো আমায় মনে!
রনি
০১৭২৪৯৫৮৮৭৯

মনের কথা বলতে চাই।
মনের কথা শুনতে চাই।
সোহেল
০১৬৭৩৩২৬৬৮৬
দেখা না হতেই ওদের চোখাচোখি হয়েছে;
চোখাচোখি হতে না হতেই ওরা ভালবেসেছে;
ভালবাসতে না বাসতেই ওরা দীর্ঘশ্বাস ফেলেছে;
দীর্ঘশ্বাস ফেলতে না ফেলতেই ওরা জানতে চেয়েছে;
কারণ জানতে না জানতেই ওরা খুঁজেছে উপায়।
কঙ্কন
০১৭৩৩৭২০৭৪৫


সৎসাহসী, কর্তব্যপারায়ণ, নিঃস্বার্থপর সুন্দর মনের
ধর্ম, বর্ণ, পেশা, বয়স নির্বিশেষে সকলে সাথে
অটুট ও খাঁটি বন্ধুত্ব করতে চাই।
অগ্রহীগণ কল দিন।
মিসড কল গ্রহণযোগ্য নয় কোনক্রমেই!
তাই মিসড কল দিয়ে বিরক্ত করবেন না
নিজেকে ছোট করবেন না।
অর্ণব
০১৭৩৯৫৪৮৩০৮

মেয়ে, তোমার হৃদয়ের সবটুকু ভালবাসা
আমি পেতে চাই।
আমার ভালবাসা দিয়ে
আমি তোমার মাঝে হারিয়ে যেতে চাই।
আমি আছি তোমার অপেক্ষায়।
তুমি কি হবে শুধু আমার?
টিপু
০১৯১৩৫৪৪২৭৬

No comments

Powered by Blogger.