রিয়ালের জার্সিতে রোনাল্ডোর স্বপ্ন! by মোঃ সোহেল রানা

নুতন বছরের শুরুতেই বোমা ফাটান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার জানুয়ারির প্রথম সপ্তাহে এক সাক্ষাতকারে বলেন, তিনি নাকি রিয়ালের সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী নন! ওই ঘটনায় ফের ক্রিশ্চিয়ানোর মাদ্রিদ ছাড়ার গুঞ্জন রটে।
তবে সপ্তাহ দুই পরেই এমন সম্ভাবনা নাকচ করে দেন ২৭ বছর বয়সী তারকা এই ফরোয়ার্র্ড। এক সাক্ষাতকারে পর্তুগাল অধিনায়ক ঘোষণার সুরে বলেছেন, ‘আমি রিয়াল মাদ্রিদেই থাকছি। ক্লাবের হয়ে শিরোপা জিততে চাই।’ চলমান মৌসুমে লা লীগার শিরোপা প্রায় হাতছাড়া হলেও ক্লাবের হয়ে বাদবাকি আসরের শিরোপা জয়ের প্রত্যয় ব্যক্ত করেন সুদর্শন তারকা।
সময়ের অন্যতম সেরা তারকা রোনাল্ডো বলেছেন, চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত থাকতে চান রিয়াল মাদ্রিদেই। রিয়ালের সঙ্গে রোনাল্ডোর চুক্তি রয়েছে ২০১৫ সালের জুন পর্যন্ত। কিন্তু সাম্প্রতিক নানাবিধ কারণে স্প্যানিশ মিডিয়া দাবি করেছে, রিয়ালে তেমন সুখে নেই রোনাল্ডো। এ কারণে চলতি মৌসুম শেষে তিনি ক্লাবটি ত্যাগ করতে পারেন। প্যারিসের সেন্ট জার্মেইনের সঙ্গে রোনাল্ডোর যোগাযোগ হয়েছে বলেও সংবাদ পরিবেশন হয়েছে স্থানীয় মিডিয়ায়। পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লীগ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার সম্ভাবনার কথাও উল্লেখ করা হয়েছে। কিন্তু ফিফা ডট কমকে দেয়া সাক্ষাতকারে এসব সম্ভাবনার কথা উড়িয়ে দেন রোনাল্ডো। তিনি খোলাসা করে বলেন, ‘আমি রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ করতে চাই। এ বিষয়ে আমি পরিষ্কার। এরপর কি হবে তা ভবিষ্যতই বলে দেবে।’
২০০৯ সালে ম্যানচেস্টার ছেড়ে রেকর্ড পারিশ্রমিকে রিয়াল মাদ্রিদে যোগ দেন পর্তুগীজ তারকা। এরপর দলের প্রাণভোমরায় পরিণত হন তিনি। গত মৌসুমে লা লীগার শিরোপাও জিতিয়েছেন। কিন্তু এবার আসরের মাঝপথেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনার চেয়ে বড় ব্যবধানে পিছিয়ে পড়েছে রিয়াল। তাই শিরোপা হাতছাড়া প্রায় নিশ্চিত! এ কারণে রোনাল্ডো বাদবাকি আসরে দৃষ্টি দিয়েছেন। সাক্ষাতকারে রোনাল্ডো বলেন, এটা ঠিক যে লা লীগার শুরুটা আমরা তেমন ভাল করতে পারিনি। লা লীগা জয় এখন পাহাড় ডিঙানোর মতোই কঠিন। যদিও ফুটবলে কোন কিছুই অসম্ভব নয়। এরপর পর্তুগীজ তারকা বলেন, তবে চ্যাম্পিয়ন্স লীগ এবং কিংস কাপ (কোপা ডেল রে) বাকি আছে। এ মৌসুমে এখনও আমাদের অনেক কিছু জয় করার আছে। চ্যাম্পিয়ন্স লীগের দ্বিতীয় পর্বে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ রোনাল্ডোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী মাসে অনুষ্ঠিত হবে দু’পর্বের ধুন্ধুমার এ লড়াই। বাঁচা-মরার লড়াই নিয়ে মোটেও চিন্তিত নন রোনাল্ডো। ম্যান ইউর জার্সি গায়েই ২০০৮ সালে ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন রোনাল্ডো। গতবার সেমিফাইনালে হেরে যাওয়ার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, মাদ্রিদের প্রতিটি মানুষ (চ্যাম্পিয়ন্স লীগ) দশম শিরোপার জন্য উন্মুখ। আমরাও তা জানি। গত মৌসুমে একটুর জন্য তা হয়নি। যা ছিল খুবই হতাশার। ছোট রোনাল্ডো আরও বলেন, সৌভাগ্যবশত এ বছরও আমরা সুযোগটা পেয়েছি। যদিও পরের ম্যাচে আমাদের সামনে ম্যানচেস্টার ইউনাইটেড। লড়াইটা মোটেও সহজ হবে না। আমার মতে, দু’দলেরই সম্ভাবনা সমান। তবে জয়ের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।
রিয়ালে রোনাল্ডো সুখী নন, বিষয়টি প্রথম আলোচনায় আসে গত বছরের সেপ্টেম্বরে। ওই সময় আন্তর্জাতিক সংবাদমাধ্যমে গুরুত্বের সঙ্গে পরিবেশিত হয়, রিয়াল মাদ্রিদ ভাল লাগছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। পর্তুগাল অধিনায়ক নাকি বেতনাদি নিয়ে গোস্বা প্রকাশ করেন! কিছুদিন পর অবশ্য বিষয়টি অস্বীকার করেন ২৭ বছর বয়সী সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। ক্রিশ্চিয়ানো অস্বীকার করলেও বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হতে থাকে। সময়ের পরিক্রমায় অবশ্য এ নিয়ে গুঞ্জন থেমেও যায়। প্রসঙ্গটি ফের আলোচনায় আসে রোনাল্ডোর আরেকটি সাক্ষাতকারে। সাবেক ফিফা বর্ষসেরা ফুটবলার নতুন বছরের শুরুতে এক সাক্ষাতকারে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়নে অনাগ্রহ প্রকাশ করেন। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে রোনাল্ডো চুক্তিবদ্ধ ২০১৫ সাল পর্যন্ত। কিন্তু সান্টিয়াগো বার্নাব্যুর দলটি আরও বেশি সময় তারকা এই ফুটবলারকে নিজেদের তাঁবুতে রাখতে চায়। এ কারণেই রিয়াল মাদ্রিদ রোনাল্ডোর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর চিন্তাভাবনা করছে। এক্ষেত্রে ২০১৮ সাল পর্যন্ত রোনাল্ডোর সঙ্গে রিয়াল চুক্তি করতে আগ্রহী বলে জানা গেছে। কিন্তু রোনাল্ডো নাকি এ প্রস্তাবে রাজি নন! এমন সংবাদই রটেছিল। অবশেষে রোনাল্ডোর রিয়ালে থেকে যাওয়ার ঘোষণায় স্বস্তির নিশ্বাস ফেলতেই পারেন ক্লাবটির কর্তারা।
ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড পারিশ্রমিকে বিশ্বের অন্যতম সেরা ও জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদে পাড়ি জমান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সান্টিয়াগো বার্নাব্যুতে আস্তানা গাড়ার পর শুরুর দিকে তেমন কাঙ্খিত সাফল্য পাননি পর্তুগীজ তারকা। শুরুর মৌসুমে স্প্যানিশ ঘরোয়া লীগ ‘কোপা ডেল রে’ ছাড়া কোন ট্রফি জিততে পারেননি।

No comments

Powered by Blogger.